ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে আদালত থেকে নথি চুরির মামলায় আইনজীবী আশীষ গুহ কারাগারে
  • সুশীল দাস
  • ২০২১-০১-০৬ ১৩:৫৩:৪১

রাজবাড়ীর অতিরিক্ত দায়রা জজ আদালত থেকে বিচারাধীন একটি মাদক মামলার নথি চুরির মামলায় আইনজীবী সুদীপ্ত গুহ আশীষকে কারাগারে পাঠিয়েছে আদালত। 

  গতকাল ৬ই জানুয়ারী দুপুরে রাজবাড়ীর ১নং আমলী আদালতের বিচারক চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তারেক মঈনুল ইসলাম ভূঁইয়া জামিনের আবেদন না মঞ্জুর করে তাকে জেল হাজতে(কারাগারে) প্রেরণের আদেশ দেন। আদালতে এডঃ সুদীপ্ত গুহ আশীষের বড় বোন এডঃ শ্রাবণী গুহ জয়াসহ কয়েকজন আইনজীবী জামিন শুনানীতে অংশগ্রহণ করেন। 

  এর আগে রাজবাড়ী থানায় নথি চুরির মামলা রেকর্ড হওয়ার পর এডঃ সুদীপ্ত গুহ আশীষ কিছুদিন আত্মগোপনে(পলাতক) থাকার পর গত ১৭/১১/২০২০ইং তারিখে হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের অন্তবর্তীকালীন জামিন লাভ করেন। ওই জামিনের মেয়াদ শেষ হওয়ার পর তিনি হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী রাজবাড়ীর ১নং আমলী আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে গতকাল ৬ই জানুয়ারী আদালত তার জামিনের আবেদন না মঞ্জুর করে জেল হাজতে পাঠায়।

  এ ব্যাপারে রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের সম্পাদক এডঃ মোঃ আনিছুর রহমান বলেন, ‘বিচারাধীন একটি মামলার নথি গায়েবের অভিযোগে এডঃ সুদীপ্ত গুহ আশীষের বিরুদ্ধে রাজবাড়ী থানায় যে মামলা হয়েছে সেটির নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তার সদস্যপদ স্থগিত রাখা হয়েছে এবং বিষয়টি বাংলাদেশ বার কাউন্সিলকে অবহিত করা হয়েছে। তার কারাগারে যাওয়ার বিষয়ে আমরা এখনো কোন সিদ্ধান্ত নেইনি। বিষয়টি নিয়ে বসে আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।’ 

  উল্লেখ্য, রাজবাড়ীর অতিরিক্ত দায়রা আদালত থেকে বিচারের শেষ পর্যায়ে আসা দায়রা-৫৪৭/১৩ নং মাদক মামলার নথি চুরির ঘটনায় ওই আদালতের পেশকার আব্দুল ওয়াদুদ খান বাদী হয়ে গত বছরের (২০২০) ৩০শে অক্টোবর এডঃ সুদীপ্ত গুহ আশীষ এবং তার দুই সহকারীর (আইনজীবী সহকারী লক্ষণ রায় ও শিক্ষানবীশ আইনজীবী সহকারী মাসুদুর রহমান) বিরুদ্ধে আইন-শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইনে রাজবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ