ঢাকা রবিবার, মে ১২, ২০২৪
দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্তদের পাশে দাড়িয়েছে সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৫-২৪ ১৪:৫২:৩৩

করোনা মহামারীর মধ্যেই বঙ্গোপসাগরে সৃষ্ট হওয়া ঘূর্ণিঝড় ‘আম্পান’ আঘাত হানে দেশের দক্ষিণ-পশ্চিমের উপকূলীয় অঞ্চলগুলোতে। তান্ডব চালায় হাজার হাজার মানুষের বসতবাড়ী, বেড়ীবাঁধ ও মাছের খামারের উপর। পানিবন্দী হয়ে পড়ে অনেক মানুষ। পরিস্থিতি সামাল দিতে ক্ষতিগ্রস্ত বিপন্ন মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন।
  ঘূর্ণিঝড় আম্পানের দুর্যোগ পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় যশোর সেনানিবাসের সেনা সদস্যরা উপকূলীয় অঞ্চলসহ প্রায় ১০টি জেলার বিভিন্ন স্থান পরিদর্শন করে বেসামরিক প্রশাসনের সহায়তায় ক্ষতিগ্রস্ত পরিবারের অনুসন্ধান, তালিকা প্রস্তুত এবং জরুরী সাহায্য পৌঁছে দিচ্ছে। সেনা সদস্যরা বিভিন্ন স্থানে ঝড়ে ভেঙ্গে যাওয়া গাছপালা সরিয়ে মহাসড়ক এবং আঞ্চলিক সড়কসমূহ চলাচল উপযোগী করে যানজট নিরসনে কার্যকর ভূমিকা পালন করছে। এর পাশাপাশি যশোর অঞ্চলের আম্পানে ক্ষতিগ্রস্ত ও করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া গরীব ও অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে সেনা সদস্যরা। সামাজিক দূরত্ব বজায় রেখে বাড়ী বাড়ী গিয়ে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ক্ষতিগ্রস্ত অসহায় মানুষদেগর চিকিৎসা সেবা দেয়ার পাশাপাশি ধর্মীয় প্রতিষ্ঠান ও বাসস্থান পুনঃ নির্মাণের কার্যক্রম চলমান রয়েছে। 
  এছাড়াও ঈদকে সামনে রেখে গতকাল ২৪শে মে যশোর অঞ্চলের বিভিন্ন স্থানে দুস্থ, অসহায় ও এতিমদের মাঝে সেনাবাহিনীর পক্ষ থেকে ঈদ উপহার প্রদান করার পাশাপাশি করোনা পরিস্থিতি মোকাবেলায় নিয়মিত টহলের মাধ্যমে বিভিন্ন জনসচেতনতা সৃষ্টিমূলক কার্যক্রম অব্যাহত রয়েছে।

 

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ