ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
গোয়ালন্দ পৌরসভার নির্বাচনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী সাংবাদিক হেলাল মাহমুদ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০১-১৫ ১৪:২৭:২৩

রাজবাড়ী জেলার গোয়ালন্দ পৌরসভার আসন্ন নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হিসেবে মেয়র পদপ্রার্থী হচ্ছেন দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি হেলাল মাহমুদ।

  গত ১৪ই জানুয়ারী বিকালে তিনি নির্বাচনের রিটার্নিং অফিসারের(জেলা নির্বাচন অফিসার) কার্যালয় থেকে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। 

  এ সময় তার সাথে সহকর্মী সাংবাদিকগণসহ সুধীজনেরা উপস্থিত ছিলেন। এছাড়াও তিনি জাতীয় পার্টি একক প্রার্থী হিসেবে গোয়ালন্দ পৌরসভার মেয়র পদে মনোনয়নের আবেদন ফরম সংগ্রহ করেছেন। 

  তরুণ সমাজসেবক হেলাল মাহমুদ বর্তমানে জেলা জাতীয় পার্টির যুগ্ম-সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি জেলা জাতীয় পার্টির কার্যনির্বাহী সদস্যের পাশাপাশি দীর্ঘদিন সহযোগী সংগঠন জাতীয় ছাত্র সমাজ ও যুব সংহতির রাজনীতির সাথে জড়িত ছিলেন। গোয়ালন্দ পৌরসভার বিগত নির্বাচনেও তিনি জাতীয় পার্টির মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন। জাতীয় পার্টির রাজনীতির পাশাপাশি তিনি একজন সাংস্কৃতিক কর্মী। আবৃত্তি, অভিনয়, নাটক, গানসহ সংস্কৃতির নানা অঙ্গনে তার দীর্ঘ দিনের পদচারণা রয়েছে। গোয়ালন্দ-রাজবাড়ীর বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথেও তিনি ওতপ্রোতভাবে জড়িত। এর পাশাপাশি তিনি দীর্ঘ দিন  শিক্ষকতাও করেছেন।

  গোয়ালন্দ পৌরসভার ১নং ওয়ার্ডের কাউলি কেউটিল মাস্টারপাড়া গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী মরহুম সহিদুল ইসলাম ও হাসিনা বেগম দম্পতির একমাত্র সন্তান হেলাল মাহমুদ ব্যক্তিগত জীবনে বিবাহিত। স্ত্রী সেলিনা শিরিন একজন গৃহিনী। একসময় তিনিও শিক্ষকতা করতেন। তাদের একমাত্র সন্তান আরদ্বী বিনতে মাহমুদ ইকরা ১০ম শ্রেণীর শিক্ষার্থী। 

  মেয়র পদে নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে সাংবাদিক হেলাল মাহমুদ বলেন, আমি ছাত্র জীবন থেকেই জাতীয় পার্টির রাজনীতির সাথে জড়িত। পার্টির প্রতিষ্ঠাতা, সাবেক রাষ্ট্রপতি ও সেনাপ্রধান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের আদর্শে অনুপ্রাণিত হয়ে জাতীয় পার্টির রাজনীতিতে সম্পৃক্ত হই। জাতীয় ছাত্র সমাজ ও যুব সংহতির ধারাবাহিকতায় বর্তমানে মূল দলের জেলা কমিটিতে যুগ্ম-সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছি। স্থানীয় সরকারের নির্বাচন হলেও দলীয়ভাবে হবে বিধায় দলের প্রতীককে তুলে ধরার জন্য কেন্দ্রীয় ও জেলা নেতাদের পরামর্শক্রমে মেয়র প্রার্থী হয়েছি। আমার অনেক টাকা-পয়সা না থাকলেও সাধারণ মানুষের প্রতি আমার অগাধ ভালোবাসা আছে। আমি আমার সামর্থ্য অনুযায়ী সবসময়ই তাদের পাশে দাঁড়াই-কাজ করি। কিন্তু  জনপ্রতিনিধি হতে পারলে আরও বড় পরিসরে সেবা করার সুযোগ পাবো-এ জন্যই প্রার্থী হয়েছি। নির্বাচিত হলে গোয়ালন্দ পৌরসভাকে ঢেলে সাজাবো। 

 

রাজবাড়ী-১ আসনে অনলাইনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিলেন এস এম নওয়াব আলী
সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে ইসির ব্রিফিং আজ
রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন আগামীকাল॥প্রতিদ্বন্দ্বিতায় ২৮ জন প্রার্থী
সর্বশেষ সংবাদ