ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
রাজবাড়ী পৌরসভার মেয়র ও কাউন্সিলর পদে এ পর্যন্ত ৩৫ জনের মনোনয়ন দাখিল
  • সুশীল দাস
  • ২০২১-০১-১৫ ১৪:২৮:৫৬
রাজবাড়ী পৌরসভার আসন্ন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে ৪নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মোঃ আলমগীর শেখ তিতু গতকাল ১৫ই জানুয়ারী বিকালে নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সারোয়ার আহমেদ সালেহীনের কাছে মনোনয়ন পত্র দাখিল করেন -ম

রাজবাড়ী পৌরসভার আসন্ন নির্বাচনে গতকাল ১৫ই জানুয়ারী পর্যন্ত মেয়র পদে ১জন, ওয়ার্ড কাউন্সিলর পদে ২৩ জন ও সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। 

  মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছেন ৪নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও সাবেক ছাত্রলীগ নেতা আলমগীর শেখ তিতু। 

  কাউন্সিলর পদে মনোনয়ন পত্র দাখিলকারীরা হলেন ঃ ১নং ওয়ার্ডে মোঃ নিজাম উদ্দিন নিজাম, মোঃ ফারুক হোসেন, ৪নং ওয়ার্ডে মীর জুলফিকার আলী টিটু, ৫নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর কাজী মাহতাব উদ্দিন তৌহিদ, এ জে মিন্টু, ৭নং ওয়ার্ডে জহির রাজ, ইমরান সরদার, ৮নং ওয়ার্ডে হাবিব শেখ ও রিপন মন্ডল প্রমুখ।

  সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলর মনোনয়ন পত্র দাখিলকারীরা হলেন ঃ ১নং ওয়ার্ডে (১, ২ ও ৩) বর্তমান কাউন্সিলর ফারজানা আলম ডেইজী, ২নং ওয়ার্ডে (৪, ৫ ও ৬) বর্তমান কাউন্সিলর শার্মীন সুলতানা পরশ, আনোয়ারা বেগম, মমতাজ বেগম, মুক্তি রাণী কর এবং ৩নং ওয়ার্ডে(৭, ৮ ও ৯) বর্তমান কাউন্সিলর মরিয়ম কাজী প্রমুখ। 

  প্রার্থীদের সকলেই নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সারোয়ার আহমেদ সালেহীনের কাছে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন পত্র দাখিল করেন। 

  রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, মনোনয়ন পত্র দাখিলকারীরাসহ মেয়র পদে ৬জন, ওয়ার্ড কাউন্সিলর পদে ৪৭ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলর পদে ১২ জনসহ মোট ৬৫ জন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেন। 

  মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান মেয়র মহম্মদ আলী চৌধুরী, বিএনপি নেতা ও সাবেক মেয়র মোঃ তোফাজ্জেল হোসেন মিয়া, জেলা বিএনপির সদস্য সচিব এবিএম মঞ্জুরুল আলম দুলাল, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা প্রয়াত এডঃ এম.এ খালেকের পুত্র এম.এ খালেদ পাভেল এবং পৌর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক কে.এ রাজ্জাক মেরীন মনোনয়ন ফরম সংগ্রহ করলেও এখনো জমা দেননি। 

  উল্লেখ্য, নির্বাচনী তফসিল অনুযায়ী আগামী ১৭ই জানুয়ারী পর্যন্ত মনোনয়ন পত্র দাখিল করা যাবে। ১৯শে জানুয়ারী দাখিলকৃত মনোনয়ন পত্রগুলোর যাচাই-বাছাই অনুষিঠত হবে এবং ২৬শে জানুয়ারী পর্যন্ত মনোনয়ন পত্র প্রত্যাহার করা যাবে। এরপর ২৭শে জানুয়ারী আনুষ্ঠানিকভাবে প্রতীক বরাদ্দ এবং ১৪ই ফেব্রুয়ারী ইভিএমে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সারোয়ার আহমেদ সালেহীন এই নির্বাচনের রিটার্নিং অফিসার হিসেবে এবং সদর উপজেলা নির্বাচন অফিসার স্বপন সাহা সহকারী রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন। আপীল কর্তৃপক্ষ হিসেবে রয়েছেন জেলা প্রশাসক দিলসাদ বেগম। রাজবাড়ী পৌরসভার ৪৫ হাজার ২০ জন ভোটার নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন। 

 
রাজবাড়ী-১ আসনে অনলাইনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিলেন এস এম নওয়াব আলী
সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে ইসির ব্রিফিং আজ
রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন আগামীকাল॥প্রতিদ্বন্দ্বিতায় ২৮ জন প্রার্থী
সর্বশেষ সংবাদ