ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
গোয়ালন্দ পৌরসভার নির্বাচনে মেয়র-কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর পদে ৪৭ প্রার্থীর মনোনয়ন দাখিল
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০১-১৭ ১৪:৪৪:০৫

রাজবাড়ী জেলার গোয়ালন্দ পৌরসভার আসন্ন নির্বাচনে মেয়র পদে ৪জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৩২ জন ও সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পদে ১১ জনসহ মোট ৪৭জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। 

  গতকাল ১৭ই জানুয়ারী মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন পর্যন্ত তারা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসারের (গোয়ালন্দ উপজেলা নির্বাচন অফিসার) কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এই মনোনয়ন পত্র দাখিল করেন। 

  মেয়র পদে মনোনয়ন পত্র দাখিলকারী ৪জন হলেন ঃ বর্তমান মেয়র ও স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের ১নং সদস্য শেখ মোঃ নিজাম, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম মন্ডল, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী সাংবাদিক হেলাল মাহমুদ এবং আরেক স্বতন্ত্র প্রার্থী শেখ মোঃ নজরুল ইসলাম(বর্তমান মেয়র শেখ মোঃ নিজামের ভাই)। 

  উল্লেখ্য, গোয়ালন্দ পৌরসভা নির্বাচনে এবার বিএনপির প্রার্থী নেই। আ’লীগ ও জাতীয় পার্টির বাইরে যে দু’জন স্বতন্ত্র প্রার্থী হয়েছেন তারা মূলতঃ আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। 

  নির্বাচনী তফসিল অনুযায়ী, আগামীকাল ১৯শে জানুয়ারী দাখিলকৃত মনোনয়ন পত্রগুলোর যাচাই-বাছাই অনুষ্ঠিত হবে এবং ২৬শে জানুয়ারী পর্যন্ত মনোনয়ন পত্র প্রত্যাহার করা যাবে। এরপর ২৭শে জানুয়ারী প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে এবং ১৪ই ফেব্রুয়ারী ব্যালট পেপারে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

  জেলা নির্বাচন অফিসার মোঃ মাসুদুর রহমান এই নির্বাচনের রিটার্নিং অফিসার হিসেবে এবং গোয়ালন্দ উপজেলা নির্বাচন অফিসার নিজাম উদ্দিন আহম্মেদ সহকারী রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন। আপীল কর্তৃপক্ষ হিসেবে রয়েছেন জেলা প্রশাসক দিলসাদ বেগম। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ