ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে সংক্ষিপ্ত সফরে যুগ্ম-সচিব শওকত আলী॥কালেক্টরেটে মতবিনিময়
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২১-০১-১৭ ১৪:৫৩:০৪
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব ও রাজবাড়ীর সাবেক জেলা প্রশাসক মোঃ শওকত আলীর গতকাল ১৭ই জানুয়ারী বিকালে কালেক্টরেটের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব ও রাজবাড়ীর সাবেক জেলা প্রশাসক মোঃ শওকত আলীর রাজবাড়ীতে আগমন উপলক্ষে গতকাল ১৭ই জানুয়ারী বিকালে কালেক্টরেটের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী ও জেলার সুধিজনদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

  জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে সভায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব ও সাবেক জেলা প্রশাসক মোঃ শওকত আলী, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ আশেক হাসান, জেলা প্রশাসনের সহকারী কমিশনার হাবিবুল্লাহ, বীর মুক্তিযোদ্ধা মহসীন উদ্দিন বতু, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোরহাব, জেলা প্রশাসনের প্রশাসনিক কর্মকর্তা এ.এইচ. জিয়াউল হক, অবসরপ্রাপ্ত অফিস সুপার আবু দাইয়ান জাহাঙ্গীর, নাজির সুশান্ত কুমার সিকদার এবং জে.এম শাখার উচ্চমান সহকারী খালেদা ফেরদৌস প্রমুখ স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন। 

  এ সময় জেলা প্রশাসনের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক(উপ-সচিব) মোঃ বাকাহীদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা-ও আইসিটি) মোঃ মাহাবুর রহমান শেখ, গোয়েন্দ সংস্থা এনএসআই’র উপ-পরিচালক মোঃ শরীফুল ইসলাম, দৈনিক মাতৃকণ্ঠ পত্রিকার সম্পাদক ও রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, সহ জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীগণসহ সুধিজন উপস্থিত ছিলেন।

  মতবিনিময় সভায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোঃ শওকত আলী বলেন, রাজবাড়ী জেলায় দীর্ঘদিন জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করায় রাজবাড়ীর মানুষের প্রতি আমার ভালবাসার সম্পর্কের কারণে সরকারী কাজে পাশ^বর্তী জেলা কুষ্টিয়ায় থেকে যাবার পথে আজকে রাজবাড়ী জেলায় এসেছি। এখানে আসার পর আমার খুব ভালো লাগাসহ অন্য রকম অনুভুতি হচ্ছে। আমিসহ অনেকে উচ্চ পর্যায়ের কর্মকর্তা যারা জেলা প্রশাসক ছিলেন তার মনে করেন একজন সাবেক জেলা প্রশাসক যেই জেলায় কর্মরত থাকেন সে তার মৃত্যুর আগ পর্যন্ত সেই জেলাকে তার অন্তরের অন্তস্থল থেকে ভালো বসেন। কারণ জেলা প্রশাসক হিসেবে দায়িত্বপালন কলীন সময়ে সরকার একজন প্রতিনিধি হিসেবে জেলা প্রশাসক জেলার জনপ্রতিনিধি হিসেবে সকলকে নিয়ে জেলার কল্যানে কাজ করেন। আর সরকার যখন তাকে অন্য কোন জায়গায় দায়িত্ব দেন তখন তার সময় জনগণের কল্যানে তিনি যে কাজ অসমাপ্ত রেখে জান দায়িত্বপ্রাপ্ত জেলা প্রশাসক সেই কাজ সম্পাদন করেন। রাজবাড়ীর ক্ষেত্রেও এর ব্যতিক্রম কিছু হয়নি। রাজবাড়ীতে আমি না থাকলেও আমি সবসময় রাজবাড়ীতে কি হচ্ছে তার খবর পাই। 

  রাজবাড়ী জেলায় দায়িত্ব পালনকারীন সময়ে আমি জেলার জন্য সবসময় ভালো কিছু করার চেষ্টা করেছি। যাতে রাজবাড়ী জেলার সাধারণ মানুষ উপকৃত হয়। আর জেলা প্রশাসনে থাকাকালীন সময়ে আমার অধীনস্থ কর্মচারীরা যাতে ভালো থাকে ও তারা যাতে পদোন্নতি পায় সেই চেষ্টা করেছি। যাদের জন্য চেষ্টা করেছিলাম তাদের অনেকে পদোন্নতি পয়েছেন আর যারা বাকী আছেন তারও ভভিষ্যতে পদোন্নতি পাবে বলে আমি বিশ^াস করি। 

  সভায় জেলা প্রশাসক দিলসাদ বেগম তার বক্তব্যে বলেন, রাজবাড়ী জেলায় আমার পূর্ববর্তী জেলা প্রশাসক শওকত স্যার যে সকল কাজ অসমাপ্ত রেখে গেছেন বা তিনি আমাকে যেভাবে উন্নয়ন কাজ করার পরামর্শ প্রদান করেছেন আমি জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালনকালীন সময়ে তার সেই অসমাপ্ত কাজগুলো শেষ করার চেষ্টা করছি। এই সকল কাজের মধ্যে কিছু শেষ হয়েছে আর কিছু কাজ করোনা পরিস্থিতির জন্য ধীর গতিতে এগিয়ে চলেছে। আমি আশা করি আমরা সেই সমস্থ কাজও সমাপ্ত করতে পারব। 

  উল্লেখ্য যে, রাজবাড়ীর সাবেক জেলা প্রশাসক এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের যগ্ম-সচিব মোঃ শওকত আলী গতকাল রবিবার বিকাল ৫টায় জেলা প্রশাসকের কার্যালয়ে এসে পৌছেলে জেলা প্রশাসক দিলসাদ বেগমসহ জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা তাকে ফুল দিয়ে স্বাগত জানান।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ