ঢাকা শুক্রবার, মে ১০, ২০২৪
উপজেলা পরিষদ আইন বাস্তবায়নের দাবীতে রাজবাড়ীতে সাংবাদিকদের সাথে মতবিনিময়
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০১-১৭ ১৪:৫৩:৪১
বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশন জেলা শাখার উদ্যোগে গতকাল ১৭ই জানুয়ারী দুপুরে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের কার্যালয়ে মতবিনিময় সভায় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইমদাদুল হক বিশ^াস বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীতে উপজেলা পরিষদ আইন বাস্তবায়নের দাবীতে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা।

  গতকাল ১৭ই জানুয়ারী দুপুরে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের কার্যালয়ে বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশন জেলা শাখার উদ্যোগে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

  এতে জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশন জেলা শাখার সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইমদাদুল হক বিশ^াস, বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী আলিউজ্জামান টিটোসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

  বক্তারা বলেন সাংবিধানিক নির্দেশনা ও  আইনানুয়ারী প্রতিষ্ঠিত প্রশাসনিক একাংশ নির্বাচিত উপজেলা পরিষদ আজ কর্তৃত্বহীন। উপজেলা পরিষদে নির্বাচিত প্রতিনিধিরা থাকলেও ইউএনওরা সব কিছু উপেক্ষা করে শাসকের দায়িত্ব পালন করছেন। তারা বিভিন্ন কর্মসূচীতে উপজেলা পরিষদের বদলে উপজেলা প্রশাসন নাম ব্যবহার করছেন। চেয়ারম্যানের অনুমোদন ছাড়াই সকল কার্যক্রম পরিচালনা করছেন। অথচ উপজেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে তাদের সচিবের দায়িত্ব পালনের কথা। 

  তারা বলেন, প্রত্যেকটা কাজ, সরকারের নির্দেশ থাকার পরেও প্রতিটি বিভাগের কাজে ইউএনদের কাছে ফাইল আসার পর আর আমাদের কাছে আসে না। ইউএনওরা আইন বর্হিভূত এবং সংবিধানকে লঙ্ঘন করছে। এছাড়াও উপজেলা পরিষদ আইন পুরোপুরি বাস্তবায়ন না করে বিভিন্ন সময়ে বিভিন্ন মন্ত্রলায়ের আদেশ, পরিপত্র জারি করে উপজেলা চেয়ারম্যানদের ক্ষমতা খর্ব করা হচ্ছে। এছাড়া আমলাতান্ত্রিক জটিলতার কারণে চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান ও সদস্যরা স্বাধীনভাবে কাজ করতে পারছেন না। এ বিষয়ে উচ্চ আদালতে রিট করা হয়েছে বলেও জানান বক্তারা।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ