ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
দৌলতদিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জাটকা ইলিশ ও জেলি মিশ্রিত চিংড়ি বিক্রেতাদের জরিমানা
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০১-১৮ ১৩:৪১:৪৩
ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত জেলা টাস্কফোর্স কমিটির আওতায় জাটকা সংরক্ষণ কর্মসূচীর আলোকে গতকাল ১৮ই জানুয়ারী সকালে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটের মাছ বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয় -মাতৃকণ্ঠ।

ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত ‘জেলা টাস্কফোর্স কমিটি রাজবাড়ী’র আওতায় জাটকা সংরক্ষণ কর্মসূচীর আলোকে গতকাল ১৮ই জানুয়ারী সকালে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটের মাছ বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। 

  অভিযানকালে ৩০ কেজি জাটকা ইলিশ জব্দ ও মৎস্য সংরক্ষণ আইনে ২ জাটকা ইলিশ বিক্রেতাকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। পরে জব্দকৃত জাটকা ইলিশগুলো গোয়ালন্দ উপজেলার ৩টি এতিমখানায় বিতরণ করা হয়। এছাড়াও অভিযানকালে মানবদেহের জন্য ক্ষতিকর জেলি জাতীয় পদার্থ মিশ্রিত ৪০ কেজি গলদা চিংড়ি জব্দ এবং বিক্রেতাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের সংশ্লিষ্ট ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে জব্দকৃত চিংড়ি জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। 

  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা নাহিদ। এ সময় জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল ও গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা (চঃ দাঃ) রেজাউল শরীফসহ মৎস্য বিভাগের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। আর্মড ব্যাটলিয়ন আনসারদের একটি টিম ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সহযোগিতা করে। 

 
পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ