ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশার বাগলী বাজারে দীর্ঘ ২০বছর ধরে ব্রিজের রাস্তা আড়াল করে অবৈধ দোকান!
  • মোক্তার হোসেন
  • ২০২১-০১-১৮ ১৩:৪৯:৩৯
পাংশা উপজেলার দক্ষিণাঞ্চলের বাগলী ব্রিজের পাশে দীর্ঘ ২০বছর ধরে অবৈধভাবে দোকান ঘর তুলে ব্যবসা পরিচালনা করছেন ডাঃ মোতালেব -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার দক্ষিণাঞ্চলের কসবামাজাইল ও বাগলী বাজার এক করেছে সিরাজপুর হাওরের উপর নির্মিত ব্রিজ। 

  বাগলী ব্রিজটি নির্মিত হয়েছে ২০০১ সালে। ব্রিজের উত্তর পাশে উইং ওয়াল ঘেঁষে দীর্ঘ ২০ বছর ঔষধের দোকান করে ব্যবসা করছেন ডাঃ মোতালেব। ঔষধের দোকানে বাড়তি চালা লাগিয়ে  রাস্তার জায়গা দখল করে দোকান সম্প্রসারণ করে সম্প্রসারিত দোকান ভাড়াও দিয়েছেন তিনি। ব্রিজের উইং ওয়াল ঘেঁষে দীর্ঘ ২০ বছর অবৈধভাবে দোকানঘর নির্মাণ করে ব্যবসা পরিচালনা করলেও যেন দেখার কেউ নেই। ব্রিজের উইং ওয়াল ঘেঁষে অবৈধ দোকানঘর নির্মাণসহ রাস্তার জায়গা দখল করে দোকান সম্প্রসারণের ফলে বয়রাট বাজার থেকে বাগলী বাজারের সংযোগস্থল যেমন সংকোচিত হয়েছে তেমনি বাগলী ব্রিজটিও অনেকাংশে আড়াল হয়েছে। ফলে সংযোগ সড়কে প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

  বাগলী বাজারের ব্যবসায়ী খালেদ জানান, বাগলী বাজারে সরকারী জায়গায় অবৈধভাবে অনেকই দোকানঘর তুলে ব্যবসা করছে। মোতালেব ডাক্তার ব্রিজের উইং ওয়াল ঘেঁষে সরকারী জায়গা দখল করে অবৈধ ভাবে দোকান করে দীর্ঘ ২০ বছর ধরে ব্যবসা করছেন। শুধু তাই নয়, তার দোকানের উত্তর পাশে বাড়তি চালা লাগিয়ে রাস্তা দখল করে দোকান সম্প্রসারণ করে ভাড়া দিয়েছেন তিনি। এতে করে বয়রাট বাজার হতে বাগলী বাজারের সংযোগস্থল সংকোচিত হয়ে পড়েছে। এখানে প্রায়ই মোটর সাইকেল ও অন্যান্য যানবাহন দুর্ঘটনায় পড়ে। অবৈধ দোকানঘর উচ্ছেদের জন্য সংশ্লিষ্ট উর্ধতন সরকারী কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন তিনি।

  গতকাল ১৮ই জানুয়ারী দুপুরে মোবাইল ফোনে ডাঃ মোতালেবের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, দোকান ঘরটি সরকারী জায়গায়, লীজ গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন বলে জানান তিনি। বাড়তি চালা লাগিয়ে দোকান সম্প্রসারণ করে ভাড়া দেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন- পড়ে আপনার সাথে কথা বলব।

  সরকারী জায়গা দখল করে দোকান ঘর তুলে ব্যবসা করার বিষয়ে জানতে চাইলে সরিষা ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা রেজওয়ান জানান, বাগলী বাজারে ১৬টি দোকানের মালিক লীজ গ্রহণ করেছেন। এখনও লীজ বহির্ভূত দোকান রয়েছে ৬টি। ডাঃ মোতালেবের ব্রিজের উইং ওয়াল ঘেঁষে ও বয়রাট বাজার হতে বাগলী বাজার সংযোগ সড়কের জায়গা দখল করে নির্মিত দোকান ঘরের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন- ওই ঘরটি জেলা পরিষদের জায়গায় নির্মিত।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ