ঢাকা শুক্রবার, মে ১০, ২০২৪
গোয়ালন্দ উপজেলার ৪৩০টি পরিবার পাচ্ছে সরকারী ঘর
  • আবুল হোসেন
  • ২০২১-০১-২১ ১৩:৪৯:২৬

রোজিনা খাতুন(৩০) একজন বাক-প্রতিবন্ধী। অতিদরিদ্র স্বামী শাকিল শেখের সাথে থাকে গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের নবু ওছিমদ্দিন পাড়ায় দূর সম্পর্কের এক আত্মীয়ের জরাজীর্ণ ঘরে। নিজেদের ঘর বা জমি বলতে তাদের কিছুই নেই। অতিদরিদ্র এই দম্পতি সেমি পাকা একটি ঘর পাচ্ছে। সঙ্গে পাচ্ছে  ২শতাংশের একখন্ড জমিও। 

  শুধু এই অসহায় দম্পতিই নয়, মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে গোয়ালন্দ উপজেলার ৪৩০টি পরিবার সরকারী এই ঘর পেতে যাচ্ছে। এর মধ্যে দৌলতনিয়া ইউনিয়নের ১৭০টি, দেবগ্রাম ইউনিয়নের ১০০টি, উজানচর ইউনিয়নের ৮৭টি ও ছোটভাকলা ইউনিয়নের ৭৩টি পরিবার এই ঘর পাচ্ছে। ২ শতাংশ জমির উপর ২টি আধা পাকা কক্ষ, বারান্দা ও অ্যাটাচড বাথরুমসহ প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ১ লক্ষ ৭১হাজার টাকা করে।

  গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলাম জানান, আগামী ২৩শে জানুয়ারী সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজবাড়ীসহ সারা দেশের ৬৪টি জেলার প্রতিটি উপজেলার ঘরগুলোর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন। এর মধ্যে প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনের দিন গোয়ালন্দ উপজেলার ৩০৩টি ঘর হস্তান্তর করার জন্য প্রস্তুত করা হয়েছে। অবশিষ্ট ১২৭টি বরাদ্দপ্রাপ্ত ঘরের কাজ দ্রুত শেষ করা হবে। গোয়ালন্দ উপজেলা পরিষদ মিলনায়তন থেকে প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনী অনুষ্ঠানে জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, উপকারভোগী ও সুধীজনেরা উপস্থিত হয়ে সংযুক্ত থাকবেন।   

  সরকারী ঘর পাওয়ার প্রতিক্রিয়া জানতে চাইলে বাকহীন রোজিনা ইশারায় তার সীমাহীন আনন্দ প্রকাশের চেষ্টা করে। এ সময় তার স্বামী শাকিল শেখ বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাগো মতোন অসহায় মানুষগেরে জন্যি বিরাট কাম করতাছে। আমরা খায়া-না খায়া কুনোমতে দিন কাটাই। হারা জীবন মেহনত কইরাও ওই রহম একখান ঘর বানাইবার পারতাম না। আমরা আমাগো প্রধানমন্ত্রীর জন্যি আল্লার কাছে পরান খুইলা দোয়া করি।’

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ