ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করায় স্বতন্ত্র মেয়র প্রার্থী তিতুকে শোকজ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০১-৩১ ১৪:০০:৪৯
নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে রাজবাড়ীর জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে গতকাল ৩১শে জানুয়ারী বিপুল সংখ্যক সমর্থক নিয়ে জনসমাগম করায় পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী মোঃ আলমগীর শেখ তিতু’কে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে রিটার্নিং অফিসার -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীর পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী মোঃ আলমগীর শেখ তিতু’কে নির্বাচনী আচরণ বিধিমালা লঙ্ঘন করায় কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। 

  গতকাল ৩১শে জানুয়ারী রাজবাড়ী পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ এর রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সারোয়ার আহমেদ সালেহীন তাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন।

  নোটিশে উল্লেখ করা হয়েছে, ‘মেয়র প্রার্থী মোঃ আলমগীর শেখ তিতু অদ্য ৩১/০১/২০২১ খ্রিঃ তারিখে বেলা ১১.১৫টার সময় ৪০০/৫০০ জন সমর্থক নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়, রাজবাড়ী ও রিটার্নিং অফিসারের কার্যালয়, রাজবাড়ী পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ এর সামনে জনসমাগম করেন, যা পৌরসভা (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৫ এর ১১(২) ধারার সুস্পষ্ট লঙ্ঘন। 

  উক্ত আচরণ বিধিমালা লঙ্ঘনের দায়ে তার বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না তার সন্তোষজনক ব্যাখ্যা আগামী ৩কার্যদিবসের মধ্যে নিম্নস্বাক্ষরকারীর কার্যালয়ে প্রেরণ করার জন্য তিতুকে নির্দেশ প্রদান হয়েছে।

  অপরদিকে কর্মী-সমর্থক ও প্রচার মাইকের রিক্সা চালকদের মারপিট ও ভয়-ভীতি প্রদর্শনসহ বিভিন্ন অভিযোগে আলমগীর শেখ তিতু কর্তৃক আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী ও তার লোকজনের বিরুদ্ধে গতকাল ৩১শে জানুয়ারী নির্বাচনের রিটার্নিং অফিসার বরাবর পৃথক ৪টি অভিযোগ দাখিল করেছেন।

  এগুলোতে তিতু’র কর্মী ভবানীপুরের লাকী বেগম, সজ্জনকান্দার নাজমা আক্তার, বিনোদপুরের নাহিদা আক্তার লুচি, সাঈদ খান, চরলক্ষ্মীপুরের আব্দুল্লাহ শেখ, বিনোদপুর কলেজ পাড়ার সি.এম আলমগীর বাবর, চরলক্ষ্মীপুর তালতলার ২জন রিক্সা চালক লোকমান ও রিপনকে মারধর-ভীতি প্রদর্শনসহ বিভিন্ন অভিযোগ করা হয়। 

  উল্লেখ্য, এর আগে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী মহম্মদ আলী চৌধুরীর বিরুদ্ধে কর্মীদের হয়রানী ও নির্যাতনের অভিযোগ করে নারিকেল গাছ প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী মোঃ আলমগীর শেখ তিতু গতকাল ৩১শে ডিসেম্বর বেলা ১১টার দিকে কর্মীদের নিয়ে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে গিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।

রাজবাড়ী-১ আসনে অনলাইনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিলেন এস এম নওয়াব আলী
সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে ইসির ব্রিফিং আজ
রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন আগামীকাল॥প্রতিদ্বন্দ্বিতায় ২৮ জন প্রার্থী
সর্বশেষ সংবাদ