ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশার কশবামাজাইল ইউপির নির্বাচনে চেয়ারম্যান পদে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী রাকিবুল
  • মোক্তার হোসেন
  • ২০২১-০২-০২ ১৫:৩১:১১

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কশবামাজাইল ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন চান তরুণ সমাজসেবী রাকিবুল ইসলাম। 

  করোনাকালীন সময়ে লকডাউনে কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী, মাস্ক ও স্যানিটাইজার বিতরণ, দরিদ্র শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ, দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ও আর্থিক সহযোগিতা প্রদান, যুবসমাজের খেলাধুলার জন্য ক্রীড়া সামগ্রী বিতরণ, করোনা সংকট পরিস্থিতিতে জনসচেতনতা সৃষ্টিসহ শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান প্রতিষ্ঠায় আর্থিক সহযোগিতা এবং সামাজিক উন্নয়ন ও জনকল্যাণমূলক কাজের সাথে সম্পৃক্ত থেকে জনমত গঠনে আগাম নির্বাচনী প্রচার-প্রচারণায় নেমেছেন কশবামাজাইল ইউনিয়নের বিশ্বাস পরিবারের সন্তান রাকিবুল ইসলাম। 

  সাম্প্রতিক সময়ে নির্বাচনী প্রচারণার মটর শোভাযাত্রা, উঠান বৈঠক ও গণসংযোগ করে এলাকায় আলোড়ন সৃষ্টি করে জনবান্ধব নেতা হিসেবে সুপরিচিতি লাভ করেছেন তিনি।

  জানা যায়, গত রবিবার বিকেলে ইউনিয়ন ব্যাপী বিশাল শোডাউন করেন রাকিবুল ইসলাম। ৫শতাধিক মোটর সাইকেল, অটোভ্যান ও অটোবাইকের বহর নিয়ে কশবামাজাইল আলহাজ্ব আমজাদ হোসেন ডিগ্রি কলেজ চত্বর থেকে নির্বাচনী প্রচারণার শোভাযাত্রা শুরু হয়। শোডাউনেরবহর কুঠিমালিয়াট, ভাতশালা, কেওয়াগ্রাম, সুবর্ণকোলা, কালীবাড়ী হাট, সোলুয়া, নটাভাঙ্গা, শান্তিখোলা, বড়খোলা, নাদুরিয়া, দড়িবাংলাট, মল্লিকপাড়া ও কশবামাজাইল বাজার হয়ে পুনরায় কশবামাজাইল আলহাজ্ব আমজাদ হোসেন ডিগ্রি কলেজ চত্বরে সমবেত হয়। সেখানে এক পথসভায় তরুণ সমাজসেবী রাকিবুল ইসলাম বলেন, কশবামাজাইল একটি বর্ধিষ্ণু এলাকা। অত্র এলাকায় অনেক গুণীমানুষের জন্ম হয়েছে। তারা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে খ্যাতি অর্জণ করে কশবামাজাইল ইউনিয়নকে সমৃদ্ধ করেছেন। শিক্ষা ও সামাজিক উন্নয়ন এবং জনকল্যাণমূলক কাজের অতীত ঐতিহ্য ও সমৃদ্ধির ধারা অব্যাহত রাখতে আমাদের সামাজিক দায়বদ্ধতা রয়েছে। সেই দায়বদ্ধতা থেকে কশবামাজাইল ইউনিয়ন আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ ও শক্তিশালী সংগঠনে পরিণত করা এখন জরুরী হয়ে পড়েছে। বর্তমান যুবসমাজকে মাদক থেকে দূরে রেখে তাদের কর্মমুখীকরণ এবং তাদেরকে খেলাধুলায় অনুপ্রেরণা দিয়ে সুন্দর সমাজ বিনির্মাণে এগিয়ে নিতে হবে।

  তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে বিশ্বের বুকে পরিচিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তার হাতকে শক্তিশালী করতে হবে। এ জন্য প্রয়োজন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনকে ঐক্যবদ্ধ ও সুসংগঠিত করা।

  পথসভায় রাকিবুল ইসলামের সমর্থন জানিয়ে কশবামাজাইল ইউপি আওয়ামী লীগের সাবেক সভাপতি রাজবাড়ী জেলা পরিষদের সদস্য হাবিবুর রহমান বিশ্বাস ও আবু খালেদ বিশ্বাসসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

  জেলা পরিষদের সদস্য হাবিবুর রহমান বিশ্বাস বলেন, কশবামাজাইলের ঐতিহ্যবাহী বিশ্বাস পরিবারের সুশিক্ষিত তরুণ সমাজসেবী রাকিবুল ইসলাম। তার পিতা মরহুম মশিয়ার রহমান(মাখন বিশ্বাস) একজন শিক্ষানুরাগী ভালো মানুষ ছিলেন। রাকিবুল ইসলামের চাচা মরহুম ডাঃ ইব্রাহিম বিশ্বাস ও চাচাতো ভাই মরহুম জিয়াউর রহমান(ফটিক চেয়ারম্যান) বৃটিল আমল থেকে দীর্ঘদিন কশবামাজাইল ইউপির চেয়ারম্যান ছিলেন। তাদের সততা ও সুনাম সর্বজনবিদিত। কশবামাজাইল নাদির হোসেন গার্লস হাইস্কুলে মশিয়ার রহমান স্মৃতি মিলনায়তন রাকিবুল ইসলামের অর্থে প্রতিষ্ঠিত। রাকিবুল ইসলাম কুঠিমালিয়াট সিফাত হিফজুল কোরআন একাডেমীর প্রতিষ্ঠাতা পরিচালক। কসবামাজাইল আলহাজ্ব আমজাদ হোসেন ডিগ্রি কলেজ ও নাদির হোসেন গার্লস হাইস্কুল পরিচালনা কমিটির সদস্য তিনি।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ