ঢাকা মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
দৌলতদিয়ায় ব্রিজ আছে-সংযোগ সড়ক নেই॥জনদুর্ভোগ চরমে
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০২-০৪ ১৩:১০:৪৮
গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের বেপারী পাড়ার এই রাস্তাটি গত বন্যায় ভেসে যায়। ফলে সেখানে এখন মাঝখানে শুধুই পড়ে রয়েছে একটি ব্রিজ। সংযোগ সড়ক না থাকায় স্থানীয়দের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের বেপারী পাড়ার রাস্তাটি গত বন্যায় ভেসে যায়। এর ফলে সেখানে এখন মাঝখানে শুধুই পড়ে রয়েছে একটি ব্রিজ। সংযোগ সড়ক না থাকায় স্থানীয়দের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। 

  জানা গেছে, দৌলতদিয়ার ১নং বেপারী পাড়া হতে ইদ্রিস মিয়ার পাড়া অভিমুখী রাস্তাটির  ৩৩ ফুট দৈর্ঘ্যের সেতুটি ২০১৫-২০১৬ অর্থ বছরে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে নির্মাণ করা হয়। আরসিসি সেতুটি নির্মাণে ব্যয় হয় প্রায় ২৩ লক্ষ টাকা। 

  এলাকাবাসীর অভিযোগ, সেতু নির্মাণ হলেও সড়ক নির্মাণ করা হয় যেনতেনভাবে। গত বন্যায় সড়কটি ভেসে যাওয়ায় দুই গ্রামের সাধারণ বাসিন্দা, শিক্ষার্থী, কৃষকসহ সব শ্রেণী-পেশার মানুষকেই চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। কৃষকরা তাদের কৃষিপন্য শহরে আনতে সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে। জনসাধারণের চলাচলও কষ্টসাধ্য হয়ে পড়েছে। এ ব্যাপারে এলাকাবাসী সেতু’র দুই পাশের সংযোগ সড়কে জরুরীভিত্তিতে মাটি ভরাটের দাবী জানান। 

  বেপারী পাড়ার বাসিন্দারা জানান, সেতু রয়েছে কিন্তু সেতুতে ওঠার কোন রাস্তা নেই। এখন শুষ্ক মৌসুম চলছে। তাই এখনই দ্রুত মাটি ফেলে ক্ষতিগ্রস্ত রাস্তাটি নির্মাণ করা দরকার। কিন্তু সে রকম কোন লক্ষণ এখনও পর্যন্ত দেখছি না।

  দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রহমান বলেন, ব্রিজটিতে সংযোগ সড়ক স্থাপনের জন্য প্রশাসনকে অবহিত করা হয়েছে। প্রকল্প হলেই কাজ শুরু করা হবে।

  গোয়ালন্দ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু সাঈদ মন্ডল বলেন, ওই সেতুর সংযোগ সড়কটি প্রতি বছরই বন্যার সময় ক্ষতিগ্রস্ত হয়। আমরাও সংস্কার করি। এবারও দ্রুত ব্রিজটির সংস্কার কাজ করা হবে।

ড্রেনের ৭০ শতাংশ কাজ না করেই ৭৭.৫ শতাংশ অর্থ উত্তোলন করেছে ঠিকাদার!
 ফরিদপুরে পদ্মা ও আড়িয়াল খাঁ নদীর ভাঙন॥আতঙ্কে স্থানীয়রা
 শত্রুতার বলি বড়ই গাছ
সর্বশেষ সংবাদ