ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে ২শিশুসহ নতুন করে আরো ৫জন করোনায় আক্রান্ত॥জেলায় মোট শনাক্ত ৫৮ জন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৫-২৯ ১৭:১৫:৩৪
করোনায় আক্রান্ত গোয়ালন্দ উপজেলার নবুওসিমদ্দিন পাড়া গ্রামের কিশোর জহিরুল ইসলাম জনিকে উদ্ধার করে গতকাল শুক্রবার সন্ধ্যার পূর্বে সদর হাসপাতালের ডেডিকেটেড কোভিড-১৯ ইউনিটে ভর্তি করা হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীতে দুই শিশু ও এক কিশোরসহ নতুন করে আরো ৫জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা ভাইরাসে আক্রান্তে সংখ্যা ৫৮ জনে উন্নীত হলো। আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ১৬জন সুস্থ্য হয়ে বাড়ীতে গিয়েছেন।
  গতকাল ২৯শে মে বিকেলে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম বলেন, গত ২৬শে মে রাজবাড়ী জেলার ১০৩ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় আইসিডিডিআরবি’তে প্রেরণ করা হয়েছিলো। আজ বিকালে ১০৩ জনের মধ্যে থেকে ৫জনের রিপোর্টে করোনা পজেটিভ হয়। এরমধ্যে গোয়ালন্দ উপজেলার নবুওসিমদ্দিন পাড়ার এক কিশোরকে উদ্ধার করে সদর হাসপাতালের ডেডিকেটেড কোভিড-১৯ ইউনিটে ভর্তি করা হয়েছে। 
  তিনি আরো বলেন, বর্তমানে রাজবাড়ী সদর ও কালুখালী হাসপাতালের কোভিড-১৯ ইউনিটে মোট ২৪জন চিকিৎসাধীন রয়েছে। আক্রান্ত অন্যরা নিজ নিজ বাড়ীতে হোম আইসোলেশনে আমাদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছে।
  সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের বাওনারা গ্রামের সামিয়া(৯) এবং সদর উপজেলার বরাট ইউনিয়নের ভবদিয়া গ্রামে হাবিবুর রহমান(৬) নামের দুই শিশু এবং গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের নবুওসিমদ্দিন পাড়া গ্রামে কিশোর জহিরুল ইসলাম জনি(১৭) এবং সদর উপজেলার বরাট ইউনিয়নের ভবদিয়া গ্রামের মোঃ আবু জাফর(৫৩) ও আব্দুল মান্নান(৩৭) আরো ২জন করোনায় আক্রান্ত হয়েছে।
  রাজবাড়ী সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম আরো বলেন, দুই শিশু করোনায় আক্রান্তের বিষয়টি কষ্টের। যতদিন পর্যন্ত করোনা ভাইরাসে টিকা আবিস্কার না হয় ততদিন স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং অপ্রয়োজনে বাইরে যাওয়া বন্ধ রাখতে হবে। প্রয়োজনের তাগিদেও বাইরে থেকে এসে সন্তানদের থেকে দূরে থাকতে হবে।
  এদিকে গোয়ালন্দে হাসপাতাল থেকে পালানো সেই স্কুল ছাত্র জহিরুল ইসলাম জনির করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছে। করোনার উপসর্গ নিয়ে সে ঈদের দিন গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি হওয়ার পর ঈদের পরদিন পালিয়ে সেখান থেকে পালিয়ে যায়। পরবর্তীতে স্বাস্থ্য বিভাগের কর্মীরা তার বাড়ী থেকে নমুনা সংগ্রহ করে। এ সময় ওই কিশোর স্বাস্থ্য বিভাগের কর্মীদের খারাপ ব্যবহার করে। গতকাল শুক্রবার বিকেলে তার করোনার পজিটিভ রিপোর্ট আসে।
  গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসিফ মাহমুদ জানান, গোয়ালন্দের উজানচর ইউনিয়নের নবুওছিমদ্দিন পাড়ার ওই কিশোর এবার এসএসসি পরীক্ষা দিয়েছে। ঈদের আগের দিন থেকে তার শরীরে জ্বর, সর্দি, কাশিসহ করোনার উপসর্গ দেখা দিলে ঈদের দিন তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। কিন্তু ঈদের পরদিন সে হাসপাতাল থেকে পালিয়ে যায়। গতকাল শুক্রবার বিকেলে উপজেলা প্রশাসনের সহযোগিতায় তাকে উদ্ধার করে রাজবাড়ী হাসপাতালের ডেডিকেটেড কোভিড-১৯ ইউনিটে পাঠানো হয়।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ