ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
গোয়ালন্দ পৌরসভা নির্বাচনের ৩জন মেয়র প্রার্থীর সম্পদের আমলনামা
  • সুশীল দাস
  • ২০২১-০২-১০ ১৪:৫৯:৫৯
চতুর্থ ধাপে আগামী ১৪ই ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য গোয়ালন্দ পৌরসভার নির্বাচনে মেয়র পদে ছবিতে বাম থেকে নৌকা প্রতীকের প্রার্থী মোঃ নজরুল ইসলাম মন্ডল, জগ প্রতীকের প্রার্থী শেখ মোঃ নজরুল ইসলাম ও লাঙ্গল প্রতীকের প্রার্থী সাংবাদিক হেলাল মাহমুদ প্রতিদ্বন্দ্বিতা করছেন

চতুর্থ ধাপে আগামী ১৪ই ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য রাজবাড়ী জেলার গোয়ালন্দ পৌরসভার নির্বাচনে ৩জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

  তারা হলেন ঃ আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোঃ নজরুল ইসলাম মন্ডল, জগ প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী শেখ মোঃ নজরুল ইসলাম ও জাতীয় পার্টির মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী সাংবাদিক হেলাল মাহমুদ। পাঠকদের জ্ঞাতার্থে মনোনয়ন পত্রের সাথে দাখিলকৃত হলফনামার আলোকে তাদের আমলনামা তুলে ধরা হলো। 

  নৌকার মেয়র প্রার্থী মোঃ নজরুল ইসলাম মন্ডল ঃ গোয়ালন্দ পৌরসভার ১নং জুড়ান মোল্লার পাড়ার বাসিন্দা নজরুল ইসলাম মন্ডল তার হলফনামায় উল্লেখ করেছেন তান শিক্ষাগত যোগ্যতা বি.এ পাশ। তার নামে ২টি মামলা বিচারাধীন রয়েছে। যার একটি হত্যা মামলায় অব্যাহতি প্রাপ্ত ও আরেকটি হত্যা চেষ্টা মামলা। বার্ষিক আয় ১০ লক্ষ ৬০ হাজার টাকা। এর মধ্যে কৃষি খাত থেকে আয় ৫০ হাজার টাকা, বাড়ী/দোকান ভাড়া বাবদ আয় ৯০ হাজার টাকা এবং ব্যবসা থেকে আয় ৯ লক্ষ ২০ হাজার টাকা। অস্থাবর সম্পদের মধ্যে নগদ রয়েছে ১ লক্ষ টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা আছে ৭ লক্ষ টাকা, আরো আছে ১৫ ভরি স্বর্ণ, ইলেকট্রনিক্স সামগ্রীর মধ্যে রয়েছে ১টি টিভি, ১টি ফ্রিজ ও ৩টি ফ্যান এবং আসবাবপত্রের মধ্যে রয়েছে ২টি খাট, ২টি টেবিল, ৬টি চেয়ার ও ১টি শোকেস। 

  স্থাবর সম্পদের মধ্যে রয়েছে-১৩১ শতাংশ কৃষি জমি, স্ত্রীর নামে আছে ৮ শতাংশ অকৃষি জমি। এছাড়াও নিজের আছে পৈত্রিক সূত্রে পাওয়া ১টি টিনশেড বাড়ী এবং স্ত্রীর নামে আছে ৩তলা বিশিষ্ট একটি দালান ঘর। এছাড়াও নজরুল ইসলাম মন্ডলের কোন দায়-দেনা নেই।

  জগ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী শেখ মোঃ নজরুল ইসলাম ঃ পৌরসভার নছর উদ্দিন সরদার পাড়ার বাসিন্দা শেখ মোঃ নজরুল ইসলামের শিক্ষাগত যোগ্যতা এসএসসি পাস। তার নামেও কোন মামলা-মোকদ্দমা নেই। বার্ষিক আয় ৫ লক্ষ ২২ হাজার টাকা। এর মধ্যে কৃষি খাত থেকে আয় ৬০ হাজার টাকা, কোম্পানীর পরিচালক হিসেবে বেতন বাবদ ৩ লক্ষ ১২ হাজার টাকা এবং পৈত্রিক সম্পত্তির ভাড়া বাবদ আয় ১ লক্ষ ৫০ হাজার টাকা। 

  অস্থাবর সম্পদের মধ্যে রয়েছে নগদ ২ লক্ষ টাকা, প্রাইভেট কার আছে ১টি, ইলেকট্রনিক্স সামগ্রীর মধ্যে রয়েছে টিভি, ফ্রিজ, এসি, আসবাবপত্রের মধ্যে খাট, সোফা, ওয়্যারড্রপ ইত্যাদি। 

  স্থাবর সম্পদের মধ্যে রয়েছে ১৫ একর কৃষি জমি, ৫ একর অকৃষি জমি ও যৌথ মালিকানার ১টি দালানের অংশ। এছাড়া শেখ মোঃ নজরুল ইসলামের গোয়ালন্দ ফিডস লিমিটেড কোম্পানীর নামে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের গোয়ালন্দ শাখায় সাড়ে ৬ কোটি টাকা ঋণ রয়েছে।  

  লাঙ্গল প্রতীকের মেয়র প্রার্থী সাংবাদিক হেলাল মাহমুদ ঃ হাউলি কেউটিল মাস্টার পাড়ার বাসিন্দা হেলাল মাহমুদের শিক্ষাগত যোগ্যতা এইচএসসি পাস। তার নামে কোন মামলা-মোকদ্দমা নেই। বার্ষিক আয় ৩ লক্ষ ১০ হাজার টাকা, যা আসে ব্যবসা থেকে। অস্থাবর সম্পদের মধ্যে নগদ রয়েছে সাড়ে ৭ লক্ষ টাকা, ইলেকট্রনিক্স সামগ্রীর মধ্যে রয়েছে টিভি, ফ্রিজ, কম্পিউটার, আসবাবপত্রের মধ্যে রয়েছে সোফা, খাট ও আলমারী ইত্যাদি। স্থাবর সম্পদের মধ্যে রয়েছে ০.১৮ শতাংশ অকৃষি জমি। এছাড়া তার কোন দায়-দেনা নেই। 

  প্রার্থীদের নির্বাচনী ব্যয় ঃ নৌকা প্রতীকের মেয়র প্রার্থী মোঃ নজরুল ইসলাম মন্ডল তার সম্ভাব্য ব্যয় দেখিয়েছেন ২ লক্ষ টাকা, যা তিনি নিজের ব্যবসা থেকে খরচ করবেন। ব্যয়ের মধ্যে ২৫ হাজার পোস্টার বাবদ ৫০ হাজার টাকা, ১ লক্ষ হ্যান্ডবিল ও ১ লক্ষ লিফলেট বাবদ ৪০ হাজার টাকা করে ৮০ হাজার টাকা, নির্বাচনী এজেন্টদের জন্য ৪০০ হাজার টাকা ও মাইকে প্রচারণা বাবদ ২০ হাজার টাকা। 

  অপরদিকে জগ প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী শেখ মোঃ নজরুল ইসলাম সম্ভাব্য ব্যয় দেখিয়েছেন ১ লক্ষ ৯৫ হাজার টাকা, যা তিনি নিজের ব্যবসা থেকে ব্যয় করবেন। এছাড়াও তিনি উল্লেখযোগ্য খরচের মধ্যে মাইকিং বাবদ ৫ হাজার টাকা, ৩টি নির্বাচনী অফিসে আপ্যায়ন বাবদ ৩২ হাজার টাকা, ১০৫ জন কর্মীর পিছনে ৪১ হাজার টাকা ও বিবিধ খাতে ১১ হাজার টাকা ব্যয় দেখিয়েছেন। 

  লাঙ্গল প্রতীকের মেয়র প্রার্থী সাংবাদিক হেলাল মাহমুদও সম্ভাব্য ব্যয় দেখিয়েছেন ১ লক্ষ ৭০ হাজার টাকা, যা তিনি নিজ তহবিল থেকে খরচ করবেন।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ