ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
শেষ মুহুর্তে জমে উঠেছে গোয়ালন্দ পৌরসভার নির্বাচনী প্রচার-প্রচারণা
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০২-১১ ১৪:৩০:৩৯
আগামী ১৪ই ফেব্রুয়ারী রাজবাড়ী জেলার গোয়ালন্দ পৌরসভার নির্বাচনে শেষ মুহূর্তে প্রচার-প্রচারণা জমে উঠেছে -মাতৃকণ্ঠ।

 চতুর্থ ধাপে আগামী ১৪ই ফেব্রুয়ারী অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজবাড়ী জেলার গোয়ালন্দ পৌরসভার নির্বাচন। শেষ মুহূর্তে এসে এ নির্বাচনের প্রচার-প্রচারণা জমে উঠেছে। 

  যতই দিন যাচ্ছে ততই উত্তেজনা ও উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হচ্ছে। প্রার্থীরা তাদের কর্মী-সমর্থকদের নিয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। ভোটারদের মন জয় করতে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

  গোয়ালন্দ পৌরসভার মেয়র পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন-আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীককের প্রার্থী নজরুল ইসলাম মন্ডল, জাতীয় পার্টির মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী সাংবাদিক হেলাল মাহমুদ এবং জগ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র শেখ মোঃ নিজামের ছোট ভাই শেখ মোঃ নজরুল ইসলাম। 

  এর পাশাপাশি ৩টি সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পদে ১১ জন এবং ৯টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

  আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী নজরুল ইসলাম মন্ডল বলেন, আমাদের অভিভাবক প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এলাকার উন্নয়ন এবং মানুষের সেবা করার জন্য পৌর নির্বাচনে মেয়র পদে আমাকে দলীয় মনোনয়ন দিয়েছেন। আমি সবার দোয়া, ভালবাসা আর সার্বিক সহযোগিতা কামনা করছি। সেই সাথে বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী ১৪ই ফেব্রুয়ারীর  নির্বাচনে আমি বিপুল ভোটে জয়লাভ করবো বলে শতভাগ আশাবাদী।

  জাতীয় পার্টির মনোনীত লাঙ্গল প্রতীকের মেয়র প্রার্থী সাংবাদিক হেলাল মাহমুদ বলেন, প্রশাসন যদি তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করে এবং সুষ্ঠ ও সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয় তাহলে অবশ্যই আমি বিপুল ভোটে জয়লাভ করবো। আমি যদি জয়লাভ করি তাহলে গোয়ালন্দ পৌরসভার যে সকল সমস্যা রয়েছে তা দ্রুত সমাধান করবো। পৌরবাসীর মৌলিক অধিকার বাস্তবায়ন করবো।

  জগ প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রর্থী শেখ মোঃ নজরুল ইসলাম বলেন, গোয়ালন্দ পৌরসভা নির্বাচন যদি সুষ্ঠু হয় তাহলে অবশ্যই আমি জয়লাভ করবো। আমরা চাই সুষ্ঠু একটি নির্বাচন। ভোটারদের ব্যাপক সাড়া ও ভালোবাসা পেয়ে তিনি অভিভূত। মেয়র নির্বাচিত হতে পারলে পৌরসভার মধ্যে যে সকল সমস্যা রয়েছে তা চিহ্নিত করে দ্রুত সমাধান করার চেষ্টা করবো। 

  গোয়ালন্দ পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মোঃ নিজাম উদ্দিন আহমেদ জানান, সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য সকল প্রস্তুতি নেয়া হয়েছে। প্রার্থীদের নির্বাচনী আচরণ বিধি মেনে চলার ব্যাপারে নজর রাখা হচ্ছে। আশা করি সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন শেষ করতে পারবো।

  উল্লেখ্য, গোয়ালন্দ পৌরসভার মোট ভোটার সংখ্যা ১৬ হাজার ৫৪৮ জন। তার মধ্যে ৮ হাজার ২৫৪ জন পুরুষ এবং ৮ হাজার ২৯৪ জন মহিলা ভোটার। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ