ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী পৌরসভা নির্বাচনে ইভিএম ভোট প্রার্থী ও ভোটারদের উচ্ছ্বাস
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০২-১৪ ১৪:০১:৩৯
রাজবাড়ী পৌরসভা নির্বাচনে গতকাল ১৪ই ফেব্রুয়ারী প্রথমবারের মতো ইভিএমে ভোট গ্রহণ করা হয় -মাতৃকণ্ঠ।

স্বাধীনতার পরবর্তী সময়ে রাজবাড়ী পৌরসভায় গতকাল ১৪ই ফেব্রুয়ারী প্রথমবারের মতো ইলেকট্রনিক্স ভোটিং মেশিনে(ইভিএমে) ভোট গ্রহণের মাধ্যমে নির্বাচন সম্পন্ন হয়েছে। 

  ব্যালটের পরিবর্তে প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে ভোট প্রয়োগ নিয়ে অনেকেই চিন্তিত থাকলেও ইভিএমে ভোট প্রদানের পর এই পদ্ধতিকে স্বাগত জানিয়ছেন প্রার্থীসহ ভোটারবৃন্দ।

  সকাল সাড়ে ৯টার দিকে রাজবাড়ী সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ভোট প্রদানের পর ৫নং ওয়ার্ডের ভোটার মরিয়ম বেগম(৫৬) বলেন, “ইভিএম পদ্ধতিতে ভোট দেয়া এত সহজ আগে জানতামই না। সকালে কেন্দ্রে গিয়ে লাইলে দাঁড়ালাম। এরপর ভোটকক্ষে গেলাম। আমার আঙ্গুলের ছাপ নিলো। কম্পিউটারে আমার ছবি ভেসে আসলো। এরপর আমাকে গোপন কক্ষে পাঠিয়ে দিলো। এরপর আমার পছন্দমতো প্রতীকের পাশে সাদা বোতাম চাপ দিয়ে সবুজ বোতাম চাপ দিলাম। এরপর মেশিন থেকে শোনা গেলো আপনার ভোট প্রদান সম্পন্ন হয়েছে। আমি খুশি হয়ে চলে আসলাম।”

  তিনি আরও বলেন, প্রথমে মনে করেছিলাম এটি কঠিন পদ্ধতি কিন্তু এখন জানলাম এটি সহজ একটি পদ্ধতি। 

  একই কেন্দ্রে ইভিএমে ভোট দিয়ে সন্তোষ প্রকাশ করেন রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক খোন্দকার আব্দুল মতিন। এই পদ্ধতিকে স্বাগত জানিয়ে তিনি বলেন, আমি প্রথমবার ইভিএম পদ্ধতিতে ভোট দিলাম। সত্যি এটি একটি ভালো পদ্ধতি।

  রাজবাড়ীতে প্রথবার ইভিএমে ভোটদান পদ্ধতিকে স্বাগত জানিয়েছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা ও তাদের সমর্থকরা।

  ইভিএম পদ্ধতি নিয়ে রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) ও রিটার্নিং াফিসার সারোয়ার আহম্মেদ সালেহীন বলেন, ইভিএম পদ্ধতিতে ভোট দেওয়ার ব্যাপারে আমরা ব্যাপক প্রচার প্রচারণা চালাই। মগ ভোর্টিং-এর আয়োজন করি। তবে সকাল থেকে ইভিএম পদ্ধতিতে ব্যাপক ভোটার উপস্থিতি আমাদের কাছে ভালো লেগেছে।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ