ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী সদরের মিজানপুর ইউনিয়ন পরিষদের নতুন অর্থ বছরের জন্য বাজেট ঘোষণা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৫-৩০ ১৮:৪৭:৩২
রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়ন পরিষদের গত ২৮শে মে ২০২০-২০২১ অর্থ বছরের জন্য নতুন বাজেট ঘোষণা করা হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়ন পরিষদের ২০২০-২০২১ অর্থ বছরের জন্য বাজেট ঘোষণা করা হয়েছে।
  গত ২৮শে মে ইউনিয়ন পরিষদের হলরুমে স্বাস্থ্যবিধি মেনে এ বাজেট ঘোষণা করেন ইউপি সচিব গোলাম মোস্তফা। বাজেট সভায় সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান মোঃ আতিয়ার রহমান। সভাপতিত্বে বাজেট সভা অনুষ্ঠিত হয়।
  এ সময় প্যানেল চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম মিন্টু, ইউপি সদস্য কোরবান আলী মোল্লা, বাদশা মন্ডল, মোস্তফা মোল্লা, জহির মন্ডল, প্লাবন আলী সরদার, আব্দুর রশিদ মনিসহ সংশ্লিষ্ট সংরক্ষিত ইউপি মহিলা সদস্যগণ এনজিও কর্মী উম্মে কুলছুম আক্তার, সার্ভেয়ার ইব্রাহিম মন্ডল ও আব্দুস সামাদ সরদার উপস্থিত ছিলেন।
  এবারের বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ২৪লক্ষ ৬৪হাজার ৭০০টাকা। আর উন্নয়ন আয় নির্ধারণ করা হয়েছে ২ কোটি ৮লক্ষ ৬৬হাজার ৩২০ টাকা।
  বাজেট ঘোষনাকালে ইউপি সচিব গোলাম মোস্তফা জানান, এ বছর করোনা ভাইরাসের কারনে আমরা কাঙ্খিত বসতবাড়ীর গৃহ ট্যাক্স আদায় করতে পারিনি। বকেয়া ট্যাক্স ধরে আগামী বছর হাল ট্যাক্সের সাথে আদায় করা হবে। 
  তিনি আরো বলেন, আগামী অর্থ বছরে উন্নয়ন আয়ে সবচেয়ে বেশী আয় দেখানো হয়েছে লোকাল গর্ভন্যান্স সাপোর্ট প্রজেক্ট(এলজিএসপি-৩) থেকে। ২০২০-২০২১ বাজেটে  নিজস্ব আয়ে বসত বাড়ীর গৃহ ট্যাক্স ধরা  হয়েছে। 
  ইউপি চেয়ারম্যান মোঃ আতিয়ার রহমান জানান, বাজেটটি যুগোপোযোগী ও জনবান্ধব। মিজানপুর ইউনিয়নটি নদী ভাঙ্গন ও প্রাকৃতিক দুর্যোগ প্রবন এলাকা হিসেবে এবারের বাজেটে ট্যাক্স ধার্য্য সহনীয় পর্যায়ে রাখা হয়েছে। তথ্য-প্রযুক্তি শিক্ষা ও যোগাযোগখাতে সবচেয়ে বেশী বরাদ্দ রাখা হয়েছে।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ