ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতেও ঢাকা পোস্ট ডট কম নিউজ পোর্টালের উদ্বোধনী অনুষ্ঠান
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০২-১৬ ১৪:১২:০৭
ঢাকা পোস্ট ডট কম নিউজ পোর্টালের উদ্বোধন উপলক্ষে গতকাল ১৬ই ফেব্রুয়ারী রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমী থেকে র‌্যালী বের হয়। র‌্যালীতে রাজবাড়ী প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক প্রফেসর এটিএম রফিক উদ্দিন এবং সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক ব

‘সত্যের সাথে সন্ধি’-শ্লোগানকে সামনে রেখে গতকাল ১৬ই ফেব্রুয়ারী ঢাকাসহ সারা দেশে একযোগে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে ঢাকা পোস্ট ডট কম নিউজ পোর্টাল।

  এ উপলক্ষে গতকাল ১৬ই ফেব্রুয়ারী বেলা ১১টায় দিকে রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

  উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক প্রফেসর এটিএম রফিক উদ্দিন এবং সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস ও রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক খোন্দকার আব্দুল মতিন বক্তব্য রাখেন। 

  বাংলা ভিশন টিভি ও দৈনিক সংবাদের রাজবাড়ী জেলা প্রতিনিধি এম. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে ও বার্তা ২৪ এর স্টাফ করেসপন্ডেন্ট সোহেল মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি হেলাল মাহমুদ, ডিবিসি নিউজ টিভি ও দৈনিক বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি দেবাশীষ বিশ্বাস প্রমুখ বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন ঢাকা পোস্টের রাজবাড়ী জেলা প্রতিনিধি মীর সামসুজ্জামান সৌরভ। 

  প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর এটিএম রফিক উদ্দিন বলেন, তথ্য-প্রযুক্তির বর্তমান যুগে অনলাইন মিডিয়ার ব্যাপক প্রসার ঘটেছে। মানুষের ব্যস্ততম জীবনে অনলাইন নিউজ পোর্টালগুলো খুবই কার্যকর। প্রতিযোগিতার এ সময়ে বস্তুনিষ্ঠ সত্য সংবাদ ও তথ্য সরবরাহের মাধ্যমে ঢাকা পোস্ট ডট কম নিউজ পোর্টালটি গণমাধ্যম জগতে স্থান করে নেবে বলে তিনি আশা ব্যক্ত করেন। 

  বিশেষ অতিথির বক্তব্যে এডঃ ইমদাদুল হক বিশ্বাস বলেন, পত্রিকা পড়া আমার একটি নেশা। আমি নিয়মিত অনলাইন নিউজ পোর্টালগুলো দেখি। কারণ আমি সেখান থেকে তাৎক্ষণিক নিউজগুলো সবার আগে পাই। আমি ইতিমধ্যেই ঢাকা পোস্ট সম্পর্কে জেনেছি এবং এই নিউজ পোর্টালটি যারা পরিচালনা করছেন তারা অনেক মেধাবী ও স্বনামধন্য সাংবাদিক। বাংলাদেশে বেশ কয়েকটি পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টাল ভালো করছে। ঢাকা পোস্ট ভালো করার প্রত্যয়ে যাত্রা শুরু করছে মনে হচ্ছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনায় এগিয়ে যাবে ঢাকা পোস্ট। তবে সাংবাদিকদের আরো বস্তুনিষ্ঠতার দিকে মনোযোগ দিতে হবে। দ্রুত সংবাদ পরিবেশন করতে গিয়ে যেন ভুল তথ্য না দেওয়া হয় সেই দিকে খেয়াল রাখতে হবে। এছাড়াও রাজনৈতিক দুর্বৃত্তপনা ও দুর্নীতিসহ সমাজের বৈষম্য তুলে ধরতে হবে।

  স্বাগত বক্তব্যে ঢাকা পোস্টের রাজবাড়ী জেলা প্রতিনিধি মীর সামসুজ্জামান পেশাগত দায়িত্ব পালনে সহকর্মী সাংবাদিকসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন। 

  আলোচনা পর্বের শেষে অতিথিগণ কর্তৃক আনুষ্ঠানিকভাবে কেক কাটার মাধ্য দিয়ে ঢাকা পোস্টের উদ্বোধন করা হয়। এর জেলা শিল্পকলা একাডেমীর সামনে থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালীটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাপ্ত হয়। 

  উল্লেখ্য, রাজধানী ঢাকাসহ সারা দেশে গতকাল মঙ্গলবার “ঢাকা পোস্ট ডট কম” নিউজ পোর্টালের উদ্বোধন অনুষ্ঠিত হয়। রাজধানী ঢাকায় মূল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী নিউজ পোর্টালের উদ্বোধন ঘোষণা করেন। 

  ঢাকা পোস্ট ডট কম নিউজ পোর্টালের সম্পাদক মহিউদ্দিন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল ও ব্রিগেডিয়ার জেনারেল(অবঃ) শামস বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ