ঢাকা রবিবার, মে ১২, ২০২৪
রাজবাড়ীতে আরো দুই পুলিশ সদস্য করোনায় আক্রান্ত॥আইসোলেশনে ভর্তি ৩জন॥জেলায় মোট আক্রান্ত ৬১জন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৫-৩০ ১৯:০০:৩৪
কালুখালী থানায় কর্মরত ২জন পুলিশ সদস্য করোনা পজেটিভ হওয়ায় গতকাল ৩০শে মে তাদেরকে এনে রাজবাড়ী সদর হাসপাতালের কোভিড-১৯ ইউনিটে ইউনিটে ভর্তি করা হয়েছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলায় গতকাল ৩০শে মে নতুন করে আরো ৩জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে কালুখালী থানায় কর্মরত ২জন পুলিশ কনস্টেবল এবং সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের মহাদেবপুর গ্রামের ১জন রয়েছেন। এ নিয়ে জেলায় করোনা ভাইরাসে আক্রান্তে সংখ্যা ৬১জনে উন্নীত হলো। 
  গতকাল ৩০শে মে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম সাংবাদিকদের জানান, গত ২৬ ও ২৭শে মে রাজবাড়ী জেলার ১০২ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় আইসিডিডিআরবি’তে প্রেরণ করা হয়েছিলো। আজ প্রাপ্ত ১০২ জনের রিপোর্টে ৩জনের রিপোর্টে করোনা পজেটিভ পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে রাজবাড়ী সদর উপজেলার মহাদেবপুর গ্রামের মোঃ নছির উদ্দিন(৪২) এবং অপর ২জন কালুখালী থানায় কর্মরত পুলিশ কনস্টেবল(কং-৩৬৮) মোঃ বিল্লাল চৌধুরী(২৪) ও কনস্টেবল(কং-৩০০) মোঃ রফিকুল ইসলাম(৩০)।
  তিনি আরো বলেন, করোনা পজেটিভ ওই ২জন পুলিশ সদস্যকে রাজবাড়ী সদর হাসপাতালের কোভিড-১৯ ইউনিটে ভর্তি করা হয়েছে। 
  সিভিল সার্জন বলেন, বর্তমানে রাজবাড়ী সদর হাসপাতালে ১৫জন ও কালুখালী হাসপাতালে ৬জনসহ মোট ২১জন কোভিড-১৯ ইউনিটে চিকিৎসাধীন রয়েছে। এছাড়াও আক্রান্ত অন্যরা নিজ নিজ বাড়ীতে হোম আইসোলেশনে আমাদের(চিকিৎসকদের) তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।
  আক্রান্তদের মধ্যে গতকাল শনিবার পর্যন্ত মোট ২১জন হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে ছাড়পত্র পেয়ে বাড়ীতে ফিরেছেন। তারা নিজ নিজ বাড়ীতে ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকবেন। 
  গতকাল ৩০শে মে করোনা থেকে মুক্তির ছাড়পত্র পাওয়া ব্যক্তিরা হলেন ঃ পাংশা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের রঘুনন্দনপুর গ্রামের হাচেন শেখের ছেলে উবার চালক মোঃ রফিকুল ইসলাম(৪২) ও তার স্ত্রী মনিরা বেগম(২৭), তাদের দুই শিশু কন্যা ঋথি(১১) ও হাফসা(৫) এবং রাজবাড়ী শহরের ধুঞ্চি গ্রামের বাসিন্দা মোঃ আব্দুল আলীম(৪০)। তাদেরকে গত ২০শে মে সদর হাসপাতালের কোভিড-১৯ ইউনিটে ভর্তি করা হয়েছিল। তারা সেখানে ১০দিন চিকিৎসা গ্রহণ করে সুস্থ্য ও করোনামুক্ত হন।
  এদিকে রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশনে ইউনিট সূত্রে জানা গেছে, করোনার উপসর্গ নিয়ে গতকাল ৩০শে মে বিকালে কালুখালী থানার কর্মরত আরো ৩জন পুলিশ কনস্টেবলকে হাসপাতালের আইসোলেশনে ইউনিটে ভর্তি করা হয়েছে। তারা হলেন ঃ কনস্টেবল(কং-২০০) বাদল হোসেন হাওলাদার(৩৮), কনস্টেবল(কং-৫৭৭) মোঃ সাইফুল ইসলাম এবং কনস্টেবল(কং-৫৯২) মোঃ আসাদুজ্জামান(২৮)। 
  এছাড়াও আইসোলেশনে ইউনিটে গত ২৯শে মে রাত ৮টার দিকে চন্দনী ইউপির আফড়া এলাকার মোঃ আব্দুল মালেক (৬০)কে ভর্তি করা হয়েছে। এ ইউনিটে মোট ৪জন চিকিৎসাধীন রয়েছে। তাদের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হবে।
  অপরদিকে গতকাল ৩০শে মে সন্ধ্যায় বালিয়াকান্দি উপজেলার বেরুলী গ্রামে মৃত্যুবরণকারী ফখন মন্ডল করোনার উপসর্গে নিয়ে মারা গেছেন এলাকাবাসীর এমন দাবীর প্রেক্ষিতে উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মীরা তার নমুনা সংগ্রহ করেছেন।
  উল্লেখ্য, বর্তমানে রাজবাড়ী জেলায় মোট ৩জন পুলিশ সদস্য জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে করোনা আক্রান্ত হয়েছেন এবং ৩জন করোনা উপসর্গ নিয়ে সদর হাসপাতালের আইসোলেশনে ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন। এরমধ্যে প্রথম গোয়ালন্দ ঘাট থানা এলাকায় দায়িত্ব পালনকারী পুলিশ কনস্টেবল(কং-৩৫৬) মোঃ মুন্না শেখ গত ২৪শে মে করোনা পজেটিভ হওয়ায় তাকে সদর হাসপাতালের ডেডিকেটেড কোভিড-১৯ ইউনিটে এনে ভর্তি করা হয়েছে। 
  চলমান করোনাযুদ্ধে মাঠ পর্যায়ের প্রধান অগ্রসেনানী বাংলাদেশ পুলিশ। এ কারণে অনেক ঘাত-প্রতিঘাত সবার আগে পুলিশকে মোকাবিলা করতে হচ্ছে। তবুও একবিন্দু দমে না গিয়ে শক্ত মনোবল আর পূর্ণ উদ্যমে এগিয়ে চলছে পুলিশ। 

মহান মে দিবস উপলক্ষ্যে পুলিশ সুপারের বাণী
নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
সর্বশেষ সংবাদ