ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
করোনা সংকটের শুরু থেকে অসহায় মানুষের মধ্যে খাবার বিতরণ করছে মানবিক রাজবাড়ী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৫-০৬ ১৮:১০:৩৯
করোনা ভাইরাস সংকটের শুরু থেকে গত প্রায় দেড় মাস ধরে রাজবাড়ীতে আটকে পড়া উত্তরবঙ্গের শ্রমিকসহ দুস্থ-অসহায় মানুষের মধ্যে খাবার বিতরণ করে চলেছে ‘মানবিক রাজবাড়ী’ নামক সংগঠন -মাতৃকণ্ঠ।

করোনা ভাইরাস সংকটের শুরু থেকে গত প্রায় দেড় মাস ধরে রাজবাড়ীতে আটকে পড়া উত্তরবঙ্গের শ্রমিকসহ দুস্থ-অসহায় মানুষের মধ্যে খাবার বিতরণ করে চলেছে সাংবাদিক রবিউল খন্দকার মজনু’র সংগঠন ‘মানবিক রাজবাড়ী’। প্রথম দিকে বিনামূল্যে এই খাবার বিতরণ করা হলেও এখন জনপ্রতি প্রতিকী ১টাকার বিনিময়ে এই খাদ্য বিতরণ করা হচ্ছে। 
  সাংবাদিক রবিউল খন্দকার মজনু জানান, করোনা ভাইরাসের কারণে রাজবাড়ী জেলাকে লকডাউল ঘোষণা করার পর বিপাকে পড়ে এখানে কাজ করতে আসা উত্তরবঙ্গের শ্রমিকরা। গণপরিবহন বাস-ট্রেন বন্ধ থাকায় বাড়ী ফিরে যেতে না পারার পাশাপাশি কর্মহীন হয়ে তারা অত্যন্ত করুণ অবস্থার মধ্যে পড়ে। এ অবস্থায় আমার সংগঠন ‘মানবিক রাজবাড়ী’র সদস্যদের নিয়ে তাদের পাশে দাঁড়াই। প্রথম দিকে আমরা নিজেদের অর্থায়নে তাদের খাবার ব্যবস্থা করলেও বর্তমানে জেলা আওয়ামী লীগের একজন নেতা এ কার্যক্রমে অর্থায়ন করছেন, তিনি তার নাম প্রকাশ করতে অনিচ্ছুক বলে তার নাম বলতে পারছি না। প্রথমে আমরা বিনামূল্যেই খাবার দিয়ে আসছিলাম। কিন্তু যাদেরকে এই খাদ্য সহায়তা দিচ্ছি তারা যেন ভিক্ষা মনে করে আত্মগ্লানিতে না ভোগে সে জন্য পরবর্তীতে তাদের কাছ থেকে প্রতিকী ১ টাকা করে নেয়া হচ্ছে। বর্তমানে রমজান মাস হওয়ায় আমরা প্রতিদিন প্রায় ১০০ জনের মধ্যে ইফতারসহ রাতের খাবার এবং সেহরীর খাবার বিতরণ করছি। কেউ এ কার্যক্রম আমাদের পাশে এসে দাঁড়াতে চাইলে আমরা তাকে স্বাগত জানাবো।     

 

রাজবাড়ীতে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে গণ সমাবেশে
রাজবাড়ীতে সাড়ে তিন ঘন্টা পর পল্লী বিদ্যুৎ সমিতির সংযোগ চালু
রাজবাড়ীর ৩নং বেড়াডাঙ্গায় আক্কাস আলী মিয়া স্মৃতি নাইট শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ