ঢাকা রবিবার, এপ্রিল ১১, ২০২১
মুজিববর্ষ উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনে রাজবাড়ীতে ঢাকা ম্যারাথন সম্পন্ন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০২-২৮ ০০:৩৪:৪২

মুজিববর্ষ উপলক্ষে রাজবাড়ীতে বর্ণাঢ্য আয়োজনে ঢাকা ম্যারাথন-২০২১ প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। 

  বাংলাদেশ সেনাবাহিনীর পরিকল্পনায় ও রাজবাড়ী জেলা ও উপজেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় গতকাল ২৭শে ফেব্রুয়ারী সকালে এই ম্যারাথনের অনুষ্ঠিত হয়। 

  রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের আলাদীপুর উচ্চ বিদ্যালয়ের মাঠ থেকে ম্যারাথন দৌড় শুরু হয়ে আঞ্চলিক মহাসড়ক ও প্রধান সড়ক হয়ে ৫কিলোমিটার পথ প্রদক্ষিণ করে শহরের বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে গিয়ে শেষ হয়। 

  সুদৃশ্য গেঞ্জি ও ক্যাপ পরে অনলাইনে নাম রেজিস্ট্রেশনকারী ও রেজিস্ট্রেশন বিহীন বিভিন্ন শ্রেণী-পেশার ৩ সহস্রাধিক মানুষ ঢাকা ম্যারাথন-২০২১ এ অংশগ্রহণ করেন।  

  সকাল ৯টায় আলাদীপুর উচ্চ বিদ্যালয়ের মাঠের প্রধান অতিথি হিসেবে ম্যারাথনের উদ্বোধন করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ¦ কাজী কেরামত আলী। 

  অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সারোয়ার আহমেদ সালেহীনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, পুলিশ সুপার এম.এম শাকিলুজ্জামান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ^াস, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাহাবুর রহমান শেখ, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাহমি মোঃ সায়েফ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল, সহকারী কমিশনার(ভূমি) আরিফুর রহমান, আলীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শওকত হাসান ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি প্রমুখ বক্তব্য রাখেন। 

  এ সময় জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের অন্যান্য কর্মকর্তাগণ, সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ এবং সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন। 

  ম্যারাথন শেষে বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানের সমাপনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সারোয়ার আহমেদ সালেহীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলীসহ অন্যান্য অতিথিরা ম্যারাথনে অংশগ্রহণকারীদের মধ্যে প্রথম ১০ জনের হাতে সম্মাননা ক্রেস্ট ও উপহার হিসেবে বই তুলে দেন। 

  এছাড়াও সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী ব্যক্তিগতভাবে তাদের প্রত্যেককে ১হাজার টাকা করে পুরস্কার দেন। 

  রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার ফাহমি মোঃ সায়েফ জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী স্থানীয় প্রশাসনের সহযোগিতায় সারা দেশের জেলা ও উপজেলা পর্যায়ে এই ম্যারাথনের আয়োজন করে। ফেব্রুয়ারী মাসের মাঝামাঝি থেকে এই ম্যারাথনের রেজিস্ট্রেশন শুরু হয়। রেজিস্ট্রেশন প্রক্রিয়াটি কিছুটা জটিল হলেও জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রচার-প্রচারণা চালানো হয়, যাতে সর্বস্তরের মানুষ রেজিস্ট্রেশন করে উক্ত ম্যারাথনের অংশগ্রহণ করতে পারে। প্রাথমিকভাবে ১৫০০ প্রতিযোগিকে রেজিস্ট্রেশনের লক্ষ্যমাত্রা থাকলেও ২৬শে ফেব্রুয়ারী পর্যন্ত ২২০০ এরও অধিক মানুষ রেজিস্ট্রেশন করেন। 

  পুরো আয়োজনটি সফল করে তুলতে জেলা প্রশাসক দিলসাদ বেগমের দিক নির্দেশনায় জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দফায় দফায় জনপ্রতিনিধি, সংশ্লিষ্ট সরকারী দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও অন্যান্যদের সাথে সভা করা হয়। ম্যারাথনে দৌড়ানোর জন্য সকল সরকারী দপ্তরের কর্মকর্তাগণ রেজিস্ট্রেশন করেন। ৫কিলোমিটারের ম্যারাথনের রুটটি ব্যানার-ফেস্টুন দিয়ে সাজ-সজ্জা করা হয়। পুলিশ, ফায়ার সার্ভিস, স্বাস্থ্য বিভাগ, আনসার বাহিনী, বিএনসিসি, রোভার স্কাউটস ও স্কাউটসের সদস্যরা দায়িত্ব পালন করেন। 

গোয়ালন্দে ভ্রাম্যমান মাছ বিক্রয় কেন্দ্র উদ্বোধন
রাজবাড়ীতে করোনা টিকার ১ম ও দ্বিতীয় ডোজ দেওয়া অব্যাহত
রাজবাড়ীতে আরও ১০ জনের শরীরে করোনা শনাক্ত॥মৃত্যু-১
সর্বশেষ সংবাদ