ঢাকা বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
রাজবাড়ীতে ই-ট্রাফিক এন্ড ফাইন সিস্টেম উদ্বোধন
  • মাহফুজুর রহমান/শেখ রনজু আহাম্মেদ
  • ২০২১-০৩-০৩ ১৩:৩৭:১৮
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে গতকাল ৩রা মার্চ সকালে শহরের বড়পুল মোড়ে কম্পিউটারাইজড অটোমেটিক মেশিনের মাধ্যমে পরিচালিত এই ই-ট্রাফিক এন্ড ফাইন সিস্টেমের উদ্বোধন করা হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে ট্রাফিক মামলা দায়েরের জটিলতা ও জরিমানা পরিশোধে ভোগান্তি কমাতে ই-ট্রাফিক প্রসিকিউশন এন্ড ফাইন পেমেন্ট সিস্টেম। উদ্বোধন করা হয়েছে। 
  গতকাল ৩রা মার্চ সকালে রাজবাড়ী শহরের বড়পুল মোড়ে কম্পিউটারাইজড অটোমেটিক মেশিনের মাধ্যমে পরিচালিত এই ই-ট্রাফিক এন্ড ফাইন সিস্টেমের উদ্বোধন করা হয়। 
  এ সময় ট্রাফিক ইন্সপেক্টর(টিআই) মাসুদুর রহমান, টিআই তারক চন্দ্র পাল, টিআই জহুরুল ইসলাম, সার্জেন্ট জয়দেব সাহা, সার্জেন্ট আব্দুল খালেক, টিএসআই বিনয়সহ অন্যান্য ট্রাফিক পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন। 
  এ ব্যাপারে টিআই মাসুদুর রহমান বলেন, এই ই-ট্রাফিক এন্ড ফাইন সিস্টেম  উদ্বোধনের মাধ্যমে রাজবাড়ী ট্রাফিক বিভাগের কার্যক্রম অনেকদূর এগিয়ে গেল। এখন থেকে কম্পিউটারাইজড অটোমেটিক মেশিনের মাধ্যমে মামলা দেয়া ও জরিমানা আদায়সহ যাবতীয় কার্যক্রম পরিচালিত হবে। এর ফলে ট্রাফিক বিভাগের কার্যক্রমে গতি আসবে এবং জনগণ অধিকতর সুবিধা পাবে।
  টিআই তারক চন্দ্র পাল বলেন, ‘মামলা দায়েরের সঙ্গে সঙ্গে মেশিন থেকেই জরিমানার স্লিপ বের হয়ে আসবে, যা নিয়ে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে তাৎক্ষণিক জরিমানা পরিশোধ করে মামলা নিষ্পত্তি করা সম্ভব হবে।’
  পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, আগে সড়ক-মহাসড়কে আইন ভঙ্গের কারণে রুজুকৃত মামলা নিষ্পত্তির জন্য নির্ধারিত জরিমানার টাকা পরিশোধে স্থানীয় ব্যাংকে গিয়ে লাইন ধরতে হতো। এ সিস্টেম চালু হওয়ায় চালকরা যে কোন স্থান থেকে জরিমানার টাকা ইউক্যাশ, নগদ ও বিকাশের মাধ্যমে জমা দিয়ে মামলা নিষ্পত্তি করতে পারবে। এছাড়াও অচিরেই চালকরা কার্ডের মাধ্যমে তাৎক্ষণিকভাবে জরিমানার অর্থ পরিশোধ করতে পারবে। এর পাশাপাশি মোটরযান থেকে আদায়কৃত জরিমানা কোথায়, কিভাবে জমা হয়- তা নিয়ে জনমনের বিভ্রান্তিও দূর হবে। 

নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে পুলিশ সুপারের বাণী
সর্বশেষ সংবাদ