ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দীর্ঘ দুই মাস পর লঞ্চ চলাচল শুরু
  • আবুল হোসেন
  • ২০২০-০৫-৩১ ১৯:২৮:৩৫
দীর্ঘ দুই মাসেরও অধিক সময় বন্ধ থাকার পর গতকাল ৩১শে মে থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে -মাতৃকণ্ঠ।

দীর্ঘ দুই মাসেরও অধিক সময় বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে। গতকাল ৩১শে মে থেকে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে গুরুত্বপূর্ণ এই নৌ-রুটটিতে লঞ্চ চলাচলের অনুমতি দেয় কর্তৃপক্ষ। এই রুটে ৩৪টি লঞ্চ থাকলেও আপাতত ১৭টি লঞ্চ দিয়ে যাত্রী পারাপার শুরু করেছে লঞ্চ মালিক সমিতি ।  
  এর আগে করোনা ভাইরাস সংক্রমণের কারণে গত ২৬শে মার্চ থেকে সরকারী নির্দেশনা অনুযায়ী লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়। দীর্ঘ দিন লঞ্চ চলাচল বন্ধ থাকায় লঞ্চ মালিকদের লোকসান হলেও তারা ভাড়া বৃদ্ধি করেনি। এছাড়াও লঞ্চ পারাপারের যাত্রীদের জন্য ঘাটে জীবাণুনাশক স্প্রে, সাবান-পানি দিয়ে হাত ধোয়া এবং হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখা হয়েছে। 
  গতকাল ৩১শে মে দুপুরে সরেজমিনে দৌলতদিয়া লঞ্চ ঘাটে গিয়ে দেখা যায়, নির্ধারিত সংখ্যক যাত্রী নিয়ে লঞ্চগুলো ছেড়ে যাচ্ছে, আবার পাটুরিয়া থেকে ছেড়ে আসা লঞ্চ দৌলতদিয়ায় এসে ভিড়ছে। যাত্রী সংখ্যা সীমিত হওয়ায় লঞ্চে তেমন গাদাগাদি নেই। লঞ্চ ঘাটে মাইকিং করে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য বার বার সতর্ক করা হচ্ছে। 
  দৌলতদিয়া-পাটুরিয়া লঞ্চ মালিক সমিতির সুপারভাইজার মিলন হোসেন জানান, প্রতিটি লঞ্চেই স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে যাত্রী পরিবহন করার নির্দেশনা দেয়া হয়েছে।
   বিআইডব্লিউটিএ’র আরিচা কার্যালয়ের নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক ফরিদুল ইসলাম বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে লঞ্চ চলাচলের অনুমতি দেয়া হয়েছে। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ