ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
বাবা-মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন করোনায় আক্রান্ত সাবেক সচিব ও বিভাগীয় কমিশনার বজলুল করিম
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৫-৩১ ১৯:৩৫:৫৩
করোনায় আক্রান্ত সাবেক সচিব ও সাবেক ঢাকা বিভাগীয় কমিশনার রাজবাড়ী কৃতি সন্তান এম.বজলুল করিম চৌধুরী গতকাল ৩১শে মে বেলা সাড়ে ১১টায় মুগদা জেনারেল হাসপাতালে ইন্তেকাল করেন। রাত ৯টায় যশোরের উপশহর কেন্দ্রীয় কবরস্থানে তাকে দাফন করা হয় -মাতৃকণ্ঠ।

করোনায় আক্রান্ত সাবেক সচিব ও সাবেক ঢাকা বিভাগীয় কমিশনার রাজবাড়ী কৃতি সন্তান এম.বজলুল করিম চৌধুরী গতকাল ৩১শে মে বেলা সাড়ে ১১টায় মুগদা জেনারেল হাসপাতালের আইসিইউতে ভেন্টিলেটর সাপোর্টে থাকাবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
  জানা গেছে, রাজধানী ঢাকার লালমাটিয়ায় বসবাসরত সাবেক সচিব এম.বজলুল করিম চৌধুরী(৬১) ও তার সহধর্মিনী মিসেস নাজমুন নাহার বজলুল(৫০) হঠাৎ জ্বর ও গলা ব্যাথায় আক্রান্ত হওয়ায় তারা করোনা পরীক্ষা করেন। পরীক্ষার রিপোর্ট পজেটিভ হওয়ায় গত ২২শে মে দুপুরে তাদেরকে মুগদা জেনারেল হাসপাতালের কেবিনে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বজলুল করিম চৌধুরীর অবস্থার অবনতি ঘটায় গত ২৪শে মে তাকে একই হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। গতকাল ৩১শে মে তার সকালে অবস্থার আরো অবনতি ঘটলে আইসিইউতে তাকে ভেন্টিলেটর সাপোর্ট দেওয়া হয়। বেলা সাড়ে ১১টায় তিনি চিকিৎসাধীন থাকাবস্থায় ইন্তেকাল করেন। তার সহধর্মিনী মিসেস নাজমুন নাহার বজলুল হাসপাতালের কেবিনে চিকিৎসাধীন ছিলেন। তবে স্বামীর মৃত্যুর পর তিনি নিজ বাসার আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ পুত্র ও ১কন্যা ও ৫ বোনসহ অসংখ্য আত্মীয় ও শুভাকাঙ্খী রেখে গেছেন। 
  গতকাল রবিবার বিকালে ঢাকা থেকে সড়ক পথে তার মরদেহ যশোর নিয়ে যাওয়া হয়। পরিবারে পক্ষে তার পুত্র ধ্রুব লাশবাহী গাড়ি সাথে পৃথক গাড়িতে রাত ৯টায় যশোরে পৌছে। স্বাস্থ্যবিধি মেনে যশোরের উপশহর কেন্দ্রীয় কবরস্থান সংলগ্ন ঘোপ কবরস্থান মসজিদে তার দ্বিতীয় নামাজে জানাযা শেষে রাত সাড়ে ৯টায় উক্ত কবরস্থানে বাবা-মায়ের কবরের মাঝে তার দাফন সম্পন্ন হয়। এ সময় যশোরের জেলা প্রশাসক, সিভিল সার্জন, এনডিসি, থানার ওসি এবং রাজবাড়ী থেকে যাওয়া তার আত্মীয় সাবেক উপজেলা চেয়ারম্যান এডঃ এম.এ খালেক, তার পুত্র এম.এ খালেদ পাভেল ও বসন্তপুর ইউপির চেয়ারম্যান মীর্জা বদিউজ্জামান বাবুসহ কয়েকজন জানাযাতে অংশগ্রহণ করেন।
  উল্লেখ্য, রাজবাড়ী শহরের ধুঞ্চি গ্রামের সন্তান মরহুম রেজাউল করিম চৌধুরীর পুত্র ও বিসিএস(প্রশাসন) ক্যাডারের ৭ম ব্যাচের কর্মকর্তা এম.বজলুল করিম চৌধুরী ২০১৭ সালের গত ২৪শে আগস্ট তারিখে ঢাকা বিভাগের কমিশনার পদে নিয়োগ পেয়ে ২০১৮ সালের ১৫ই এপ্রিল পর্যন্ত দায়িত্ব পালন করে সচিব পদে পদোন্নতি পান। একই দিন তিনি সচিব পদে জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগদান করেন। পরবর্তীতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে অবসর গ্রহণ করেন। চাকুরী জীবনে তিনি টাঙ্গাইল জেলার জেলা প্রশাসক, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব, গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, রাজউকের চেয়ারম্যান এবং মন্ত্রিপরিষদ বিভাগে অতিরিক্ত সচিব পদে দায়িত্ব পালন করেন। 
  বজলুল করিম চৌধুরীর পিতা মরহুম রেজাউল করিম চৌধুরীর যশোর কালেক্টরেটে উচ্চমান সহকারী পদে চাকুরীর সুবাদে যশোর উপশহর হাউজিং এলাকায় বসবাস করতেন। তার পিতা ও মাতার মৃত্যুর পর উপশহর কেন্দ্রীয় কবরস্থান দাফন করা হয়। মৃত্যুর পূর্বে বজলুল করিম চৌধুরীর পিতা-মাতার কবরের পাশে তার দাফনের ইচ্ছা প্রকাশ করায় সেখানে তার দাফন করা হয়। বর্তমানে যশোরের বাড়ীতে তার ৩ বোন বসবাস করেন। 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ