ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
দৌলতদিয়া ঘাটে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় যুবলীগ নেতাসহ ৭জন আহত
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৩-১২ ১৭:৪৭:০২
গোয়ালন্দে উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাফা মন্ডলের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও দোষীদের দ্রুত গ্রেপ্তারের দাবীতে গতকাল শুক্রবার বিকেলে দৌলতদিয়া রেস্ট হাউজ চত্বরে উপজেলা আওয়ামী লীগের প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট এলাকায় গত ১১ই মার্চ সন্ধ্যা রাতে আধিপত্যকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় গোয়ালন্দ পৌরসভার নবনির্বাচিত চেয়ারম্যান নজরুল ইসলাম মন্ডলের ভাই ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তফা মন্ডল (৩৫)সহ ৭জন আহত হয়েছে। 

  আহতদের মধ্যে মোস্তফা মন্ডলসহ ২জন ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে এবং অন্যরা গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। হামলাকারী ও আহতরা সবাই আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী। 

  এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে গোয়ালন্দ ঘাট থানার পুলিশ গতকাল ১৩ই মার্চ ভোরে আত্মসমর্পণকারী চরমপন্থী ও দৌলতদিয়া ইউনিয়ন কৃষক লীগের আহ্বায়ক শেখ (৩৫ )কে গ্রেফতার করেছে। 

  মোস্তফা মন্ডল বাদে আহত অন্যরা হলেন- গোয়ালন্দ পৌরসভার জুড়ান মোল্লার পাড়ার আফজাল বিশ্বাস(৩০), দৌলতদিয়া ইউনিয়নের ছিদ্দিক কাজীর পাড়ার ইদ্রিস মন্ডল(৩৫), আফতার মন্ডল(৪৫), আব্দুস সালাম(৩৫), কিয়ামদ্দিন পাড়ার সহিদ মন্ডল(৩৮) ও হোসেন মন্ডলের পাড়ার রফিক সরদার(২৫)। 

  গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আফজাল বিশ^াস বলেন, দৌলতদিয়া ঘাটস্থ মোস্তফা মন্ডলের বাড়ীর সামনের মাহেন্দ্র স্ট্যান্ডে তার অফিসে বসে ৭/৮ জন কথা বলছিলাম। হঠাৎ করে ৩৫/৪০ জন লাঠিসোটা নিয়ে  অতর্কিতভাবে আমাদের উপর হামলা করে। হামলার সময় আমজাদ-বাকেন (কিছু দিন পূর্বে পাবনায় স্বরাষ্ট্র মন্ত্রীর কাছে আত্মসমর্পণকারী চরমপন্থী)সহ অনেকেই ছিল। 

  গোয়ালন্দ ঘাট থানার ওসি আব্দুল্লাহ আল তায়াবীর জানান, হামলার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় একটি অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার ভোরে দৌলতদিয়া ঘাট থেকে অভিযুক্ত বাকেন শেখকে গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে। 

  এদিকে হামলার ঘটনার পর গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোস্তফা মুন্সী, গোয়ালন্দ পৌরসভার নবনির্বাচিত মেয়র ও পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম মন্ডলসহ আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আহতদের দেখতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান।

  প্রতিবাদ সভা অনুষ্ঠিত ঃ গোয়ালন্দে উপজেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মোস্তাফা মন্ডলের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও দোষীদের দ্রুত গ্রেপ্তারের দাবীতে গতকাল শুক্রবার বিকেলে দৌলতদিয়া রেস্ট হাউজ চত্বরে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের আয়োজনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

  উপজেলা আ’লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোস্তফা মুন্সীর সভাপতিত্বে ও আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ আলীর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ, গোয়ালন্দ পৌরসভার নবনির্বাচিত মেয়র ও গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম মন্ডল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ আমজাদ হোসেন ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সুজ্জল প্রমুখ।

  এ সময় বক্তারা যুবলীগ নেতা মোস্তফা মন্ডল ও তার সহযোগিদের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় জড়িতদের অতিবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ