ঢাকা শুক্রবার, মে ১০, ২০২৪
রাজবাড়ী পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের দায়িত্ব গ্রহণ॥সংবর্ধনা
  • সুশীল দাস
  • ২০২১-০৩-১৪ ১৪:৪৫:২১
রাজবাড়ী পৌরসভার নবনির্বাচিত মেয়র এবং সাধারণ ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলরগণ দায়িত্বভার গ্রহণ উপলক্ষে গতকাল ১৪ই মার্চ পৌরসভা চত্ত্বরে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে নবাগত মেয়র মোঃ আলমগীর শেখ তিতু বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী পৌরসভার নবনির্বাচিত মেয়র এবং সাধারণ ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলরগণ দায়িত্বভার গ্রহণ করেছেন। 

  গতকাল ১৪ই মার্চ বেলা ১১টার দিকে পৌর মেয়রের অফিস কক্ষে নবনির্বাচিত মেয়র মোঃ আলগীর শেখ তিতু পৌরসভার সচিব সাইফুল ইসলাম বিশ্বাসের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার বুঝে নেন। 

  এ সময় নবনির্বাচিত সাধারণ ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলরগণ, সুধীবৃন্দ এবং গণমাধ্যম কর্মীসহ নবনির্বাচিত মেয়র-কাউন্সিলরদের কর্মী-সমর্থকরা উপস্থিত ছিলেন। 

  এরপর পৌরসভার পক্ষ থেকে পৌরসভা চত্ত্বরে জাঁকজমকপূর্ণভাবে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের সংবর্ধনা প্রদান করা হয়। 

  পৌরসভার সহকারী প্রকৌশলী এএইচএস মোঃ আলীর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে নবনির্বাচিত মেয়র মোঃ আলমগীর শেখ তিতু, ৭নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর জহির রাজ, ৮নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর মাহবুবুর রহমান পলাশ, ৩নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন সম্রাট, ৪নং ওয়ার্ডের কাউন্সিলর আবু মোঃ হাসান, সংরক্ষিত ১ নং ওয়ার্ডের(১, ২ ও ৩) মহিলা কাউন্সিলর ফারজানা আলম ডেইজী, সুধীজনদের মধ্যে জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও রাজবাড়ী পৌর বিএনপির সভাপতি অধ্যক্ষ এবিএম মঞ্জুরুল আলম দুলাল, মুক্তিযোদ্ধা কমান্ডার আবু তালেব, ৪নং ওয়ার্ডের সেগুনবাগিচা এলাকার বাসিন্দা মোঃ রফিকুজ্জামান সেলিম, ৭নং ওয়ার্ডের দক্ষিণ ভবাণীপুর এলাকার বাসিন্দা মোঃ লুৎফর রহমান লাবু, পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে সচিব সাইফুল ইসলাম বিশ্বাস ও কর্মচারী সংসদের আহ্বায়ক আব্দুল খালেক নাদু প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন পৌরসভার কর্মচারী নূরুন্নবী বাবু। এ সময় ব্যবসায়ী আলহাজ্ব মোঃ দেলোয়ার হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

  অনুষ্ঠানে নবনির্বাচিত পৌর মেয়র মোঃ আলমগীর শেখ তিতু তার বক্তব্যের শুরুতে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যসহ ৭৫, ৭১, ৫২-এর সকল শহীদদের স্মরণ ও তাদের আত্মার শান্তি কামনা করে বলেন, রাজবাড়ী পৌরসভায় মরহুম কাজী হেদায়েত হোসেন, আক্কাস আলী মিয়া, হবিবর রহমানের মতো মানুষেরা চেয়ারম্যানের(বর্তমানে মেয়র) দায়িত্ব পালন করেছেন। আলী নেওয়াজ মাহমুদ খৈয়মও সুযোগ্য একজন চেয়ারম্যান ছিলেন। তার সুস্বাস্থ্য কামনা করি। কাজী ইরাদত আলীর (জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক) সুস্বাস্থ্য কামনা করছি। গত ১৪ই ফেব্রুয়ারী অনুষ্ঠিত নির্বাচনে জনগণের আকাঙ্খা ছিল ফেয়ার ইলেকশনের। সেটা হয়েছে। নির্বাচন সুষ্ঠু হওয়ার ব্যাপারে জেলা প্রশাসক মহোদয় বিশাল ভূমিকা রেখেছিলেন। কয়েকদিন আগে তিনি দুর্ঘটনার শিকার হয়ে অল্পের জন্য বেঁচে আছেন। সুস্থ হয়ে এখন অফিস করছেন। তার জন্যও দোয়া কামনা করছি। পুলিশ সুপার মহোদয়ের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি। নির্বাচন কমিশন থেকে শুরু করে প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্টরা তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করেছেন। সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি পৌরবাসীর কাছে ঋণী হয়ে এখানে এসেছি। তাদের প্রভু নয়, সেবক হিসেবে করে যাবো। সামর্থ্যরে ঘাটতিসহ নানা কারণে বিদায়ী মেয়র পৌরসভার ঘাড়ে ১২ কোটি টাকারও বেশী দেনা রেখে গেছেন। একাত্তরের পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন যুদ্ধবিধ্বস্ত, রিক্ত-নিঃস্ব একটি দেশ পেয়েছিলেন, আমিও তেমনই দেনার দায়ে জর্জরিত স্থবির একটা পৌরসভা পেয়েছি। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন দুর্বার গতিতে এগিয়ে চলছে, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে, সারা দেশ উন্নয়নের জোয়ারে ভেসে যাচ্ছে সেখানে বিদায়ী মেয়র পৌরসভাকে একটা ডাস্টবিনে পরিণত করে রেখেছিলেন। তার কারণেই পৌরসভার কার্যক্রম স্থবির হয়ে পড়েছিল। আমি দল-মত নির্বিশেষে সকলের মতামত-পরামর্শ ও সহযোগিতা নিয়ে পৌরসভাকে এগিয়ে নিয়ে যাব। পৌরবাসীর নাগরিক অধিকার প্রাপ্তি ও সুযোগ-সুবিধাগুলো নিশ্চিত করার চেষ্টা করবো।

  নবনির্বাচিত কাউন্সিলরদের মধ্যে সংরক্ষিত ১নং মহিলা ওয়ার্ডের(১, ২ ও ৩) পুনঃনির্বাচিত কাউন্সিলর ফারজানা আলম ডেইজী বলেন, আমাদের নতুন মেয়র সুন্দর মনের ভালো একজন মানুষ। আমাদের নতুন পরিষদের জন্য, পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের জন্য সবাই দোয়া করবেন-যাতে আমরা সেবা করার মাধ্যমে আপনাদের প্রত্যাশা পূরণ করতে পারি। 

  সুধীজনদের মধ্যে মুক্তিযোদ্ধা আবু তালেব বলেন, অনেকে মেয়রকে ছোট মানুষ মনে করেন। কিন্তু সে বয়সে ছোট হলেও বুদ্ধিতে পাকা। নইলে পারলো কীভাবে। নতুন পরিষদ যাতে ভালোভাবে পৌরসভার কার্যক্রম এগিয়ে নিতে পারে সে জন্য তাদেরকে সহযোগিতা করতে হবে। 

  পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে পৌর কর্মচারী সংসদের আহ্বায়ক আব্দুল খালেক নাদু নবনির্বাচিত মেয়র-কাউন্সিলরদের উদ্দেশ্যে বলেন, ৫বছর পর নতুন এই পরিষদ গঠন হয়েছে। আপনারা যেভাবে নির্দেশনা দিবেন আমরা সেভাবেই কাজ করবো। আমরা ১৪ মাস বেতন পাই না। এমনকি আমাদের বেতন থেকে কাটা ভবিষ্য তহবিলেও কোন টাকা নেই। এসবের জন্য তিনি বিদায়ী মেয়রের দিকে ইঙ্গিত করে বলেন, যদি জবাবদিহিতার কোন ব্যবস্থা থাকে তাহলে তা করাটাই উচিত হবে।  

  আলোচনা পর্বের শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্য এবং মুক্তিযুদ্ধের শহীদসহ সকল শহীদের রূহের মাগফেরাত কামনা এবং দেশ-জাতি ও পৌরবাসীর মঙ্গল কামনায় দোয়া-মোনাজাত করা হয়। দোয়া-মোনাজাত পরিচালনা করেন রাজবাড়ীর ভাজনচালা জামে মসজিদের ইমাম মাওলানা মোঃ ইলিয়াছ আলী। 

  এর আগে সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের পাশাপাশি বিভিন্ন ব্যক্তি নবনির্বাচিত পৌর মেয়র ও কাউন্সিলরদের ফুলের তোড়া ও মালা দিয়ে অভিনন্দন জানান। 

  পৌরসভার কর্মকর্তা-কর্মচারীসহ সুধীজনেরা ও বিভিন্ন শ্রেণী- পেশার ৫শতাধিক মানুষ পৌরসভা প্রাঙ্গণে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ