ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ীতে প্রেমিকাকে বিয়ের কথা বলে ডেকে নিয়ে গণধর্ষণ॥৬জনের যাবজ্জীবন
  • শিহাবুর রহমান
  • ২০২১-০৩-১৭ ০৩:১৬:১১

বিয়ের কথা বলে ডেকে নিয়ে বন্ধুদের দিয়ে প্রেমিকাকে দলবদ্ধভাবে ধর্ষণ করার অভিযোগে দায়েরকৃত মামলার রায়ে ৬জনকে যাবজ্জীবন কারাদন্ডের পাশপাশি ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৬মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত।
  গতকাল ১৬ই মার্চ দুপুরে রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শারমিন নিগার জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন।
  দন্ডিত আসামীরা হলো- রাজবাড়ী শহরের ড্রাই আইস ফ্যাক্টরী এলাকার মৃত ইউনুস খাঁর ছেলে সুজন খাঁ(২২), আক্তার ফকিরের ছেলে আল আমিন ফকির(২৪), মৃত নূর আলী ফকিরের ছেলে মোস্তফা ফকির ওরফে মোস্ত(২৫), নাড়– কুমার সরকারের ছেলে আকাশ সরকার(২৪), মৃত আবুল ব্যাপারীর ছেলে বাবু ব্যাপারী ওরফে কমান্ডার(২৮) এবং রাজবাড়ী সদর উপজেলাধীন বড়লক্ষ্মীপুর গ্রামের খালেক প্রামানিকের ছেলে ফজলুর রহমান প্রামানিক(৩২)। তাদের মধ্যে মোস্তফা ফকির ওরফে মোস্ত পলাতক রয়েছে। অপর ৫জন আসামী রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিল।
  বিগত ২০১৯সালের ২৮শে জানুয়ারী বিকেলে রাজবাড়ী শহরের ভবানীপুর ড্রাই আইচফ্যাক্টরী এলাকায় আমিরুল মাস্টারের মালিকাধীন পরিত্যক্ত মেসে এ দলবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটে।
  মামলা সূত্রে জানা যায়, ঘটনার তিন মাস আগে ধর্ষণের শিকার হওয়া দশম শ্রেণীর ওই ছাত্রীর সাথে সুজনের পরিচয় হয়। এরপর তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এ সম্পর্কের জের ধরে মাঝে মধ্যে মোবাইলে তাদের মধ্যে কথাবার্তা আদান প্রদান হয়। এক পর্যায়ে সুজন তাকে বিয়ের প্রস্তাব দেয়। কিন্তু সুজন ছিল বিবাহিত। পরবর্তীতে সুজন বিবাহিত জানার পর সে তাকে এড়িতে চলতো। বিগত ২০১৯ সালের ২৮শে জানুয়ারী বিকেল ৩টার দিকে রাজবাড়ী বাজার থেকে ওই ছাত্রী রেল লাইন ধরে বাড়ী ফিরছিল। পথিমধ্যে সুজনের সাথে তার দেখা হয়। এরপর সুজন তাকে কথা আছে বলে ড্রাই আইচ ফ্যাক্টারীর মোড়ে নিয়ে যায়। সেখানে সুজন তাকে বিয়ের প্রস্তাব দেয়। এতে সে রাজী না হলে সুজন তার সাথে রাগারাগি করলে পুনরায় সে রেল লাইন দিয়ে বাড়ীর দিকে রওনা হয়। কিছু দুর আসার পর সুজন তার মোবাইলে ফোন দেয় এবং বলে রিক্সাযোগে সে সেখানে আসছে। এরপর বিকেল পৌনে ৪টার দিকে সুজন তার বন্ধু আল আমিন, আকাশ ও মোস্তফাকে সাথে নিয়ে রিক্সাযোগে গঙ্গাপ্রসাদপুর কৈলার বাজারের ব্রিজের ওপারে তাকে পেয়ে যায়। এ সময় সুজন তার মা বিয়ের ব্যাপারে কথা বলবে বলে নিজেই রিক্সা চালিয়ে তাকে ড্রাই আইচ ফ্যাক্টারীর মোড়ে আমিরুল মাষ্টারের মেসের সামনে নিয়ে আসে। সেখানে সুজন তাকে নামিয়ে দিয়ে মাকে ডেকে নিয়ে আসার কথা বলে কৌশলে রিক্সা নিয়ে চলে আসে। এরপর বিকেল সোয়া ৪টার দিকে আল আমিন, আকাশ সরকার, ফজলুর রহমান ও মোস্তফা ফকির তাকে আমিরুল মাষ্টারের পরিত্যক্ত মেসে নিয়ে ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক পালাক্রমে ধর্ষণ করে। এক পর্যায়ে সে অসুস্থ হয়ে পড়লে এবং কান্না কাটি করলে তারা তাকে সেখানে ফেলে রেখে পালিয়ে যায়।
  এ ঘটনায় ওই ছাত্রী থানায় এসে উল্লেখিত ৬জনের বিরুদ্ধে করে মামলা করলে ওই দিনরাতেই প্রেমিক সুজনসহ ৫জনকে গ্রেফতার করে পুলিশ।
  এ মামলার রায়ে দলবদ্ধভাবে ধর্ষণের অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ায় আল আমিন, আকাশ সরকার, মোস্তফা ফকির ওরফে মোস্ত ও ফজলুর রহমানকে যাবজ্জীবন কারাদন্ড ও সেই সাথে ৫০ হাজার টাকা অর্থদন্ড এবং অনাদায়ে আরো ৬মাসের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
  এছাড়া দলবদ্ধভাবে ধর্ষণের সহযোগিতা করায় ওই ছাত্রীর প্রেমিক সুজন ও বাবু ব্যাপারী ওরফে কমান্ডারকেও যাবজ্জীবন সশ্রম কারাদন্ড, ৫০হাজার টাকা অর্থদন্ড ও অনাদায়ে আরো ৬মাসের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
  মামলায় রাষ্ট্রে পক্ষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি এডভোকেট উমা সেন মামলা পরিচালনা করেন।

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ