ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
কালুখালীতে এবার ১শিশু করোনায় আক্রান্ত॥জেলায় মোট আক্রান্ত-৬২
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৬-০১ ১৪:৫২:২৯
রাজবাড়ী সদর হাসপাতালের কোভিড-১৯ ইউনিটে চিকিৎসা শেষে সুস্থ্য ও করোনামুক্ত হয়ে গত ৩১শে মে বালিয়াকান্দি উপজেলার ৯জন শেষে বাড়ী ফিরে যান -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলায় কালুখালী উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের ভবানীপুরে গতকাল ১লা জুন ৮বছর বয়সী এক শিশু করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা ভাইরাসে আক্রান্তে সংখ্যা ৬২জনে উন্নীত হলো। 
  গতকাল সোমবার রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম জানান, গত ২৮শে মে রাজবাড়ী জেলায় মোট ৭২ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় প্রেরণ করা হয়েছিলো। আজ প্রাপ্ত রিপোর্টে ১জনের করোনা পজেটিভ ও ৭১জনের নেগেটিভ রিপোর্টে পাওয়া গেছে। 
  তিনি আরো বলেন, এ পর্যন্ত রাজবাড়ী জেলা থেকে মোট ২০৮৫ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হলে মোট ৬২ জন করোনা পজেটিভ হয়েছে। 
  সিভিল সার্জন বলেন, সর্দি, কাশি, জ্বর, গলা ব্যথা, শ্বাসকষ্ট, পাতলা পায়খানা ইত্যাদি উপসর্গ থাকলে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক ভীতি দূর করে হাসপাতাল ও নিজ নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে পরীক্ষা করাবেন। কারণ আমাদের সীমিত জনবল দিয়ে জেলার  বিশাল জনগোষ্ঠীর মধ্যে বাড়ি বাড়ি গিয়ে সর্বক্ষেত্রে  সন্দেহভাজন রোগীদের নমুনা সংগ্রহ করা সম্ভব না। এ ক্ষেত্রে সবার সহযোগিতা কামনা করছি।
  সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম বলেন, বর্তমানে রাজবাড়ী সদর হাসপাতালে ৭জন ও কালুখালী হাসপাতালে ৬জনসহ মোট ১৩জন কোভিড-১৯ ইউনিটে চিকিৎসাধীন রয়েছে। এছাড়াও আক্রান্ত অন্যরা নিজ নিজ বাড়ীতে হোম আইসোলেশনে আমাদের (চিকিৎসকদের) তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।
  এ পর্যন্ত আক্রান্তদের মধ্যে গত ৩১শে পর্যন্ত মোট ৩০জন হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে ছাড়পত্র পেয়ে বাড়ীতে ফিরেছেন। তারা নিজ নিজ বাড়ীতে ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকবেন। সর্বশেষ গত ৩১শে মে বালিয়াকান্দি উপজেলার ৯জন হাসপাতাল চিকিৎসা শেষে সুস্থ্য ও করোনামুক্ত বাড়ী ফিরে যান।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ