ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
সামাজিক দূরত্ব না মেনে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চে গাদাগাদি করে পারাপার হচ্ছে যাত্রীরা
  • আবুল হোসেন
  • ২০২০-০৬-০১ ১৪:৫৩:৩২
দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে লঞ্চ চলাচল চালুর পর থেকেই যাত্রীরা কোন ধরণের সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে পারাপার হচ্ছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষও উদাসীন -মাতৃকণ্ঠ।

দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে লঞ্চ চলাচল চালুর পর থেকেই যাত্রীরা কোন ধরণের সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে পারাপার হচ্ছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষও সম্পূর্ণরূপে উদাসীন রয়েছে। 
  করোনা ভাইরাস সংক্রমণের কারণে দীর্ঘ ২মাসেরও বেশী সময় বন্ধ থাকার পর গত ৩১শে মে থেকে এই নৌ-রুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে। সরকারী নির্দেশনা অমান্য করে প্রতিটি লঞ্চেই যাত্রীরা ঠাসাঠাসি করে উঠানামা করছে। এতে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি বেড়ে যাচ্ছে। দৌলতদিয়া লঞ্চ ঘাটে নৌ-পুলিশের ২জন করে কনস্টেবল কর্তব্যরত থাকলেও তাদের কোন তৎপরতা নেই। লঞ্চের স্টাফদের অনেকের মুখেই মাস্ক ও হাতে হ্যান্ড গ্লোভস নেই। তারা যাত্রীদের সচেতনও করছে না। 
  দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটের লঞ্চ মালিক সমিতির সুপারভাইজার মিলন হোসেন জানান, দীর্ঘ দুই মাসেরও বেশী সময় এই রুটে লঞ্চ চলাচল বন্ধ থাকায় লঞ্চ মালিকদের অনেক লোকসান হয়েছে। স্টাফদেরও ক্ষতি হয়েছে। আজকে(গতকাল সোমবার) ১৬টি লঞ্চ চলাচল করছে। যাত্রীদের জন্য ঘাটে জীবাণুনাশক স্প্রে, সাবান-পানি দিয়ে হাত ধোয়া ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখা হয়েছে। 
  দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ মুন্নাফ বলেন, সামাজিক দূরত্ব বজায় রেখে যাত্রী পারাপারের জন্য লঞ্চ কর্তৃপক্ষকে বলা হয়েছে। লঞ্চে গাদাগাদি করে যাত্রী ওঠা ঠেকাতে আমরা যথাসাধ্য চেষ্টা করছি। 
  বিআইডব্লিউটিএ’র কর্মকর্তা আফতাফ হোসেন বলেন, করোনার সংক্রমণ রোধে আমরা যাত্রীদের সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য হ্যান্ডমাইক দিয়ে সচেতনতামূলক প্রচার চালাচ্ছি। কোন লঞ্চে যদি অতিরিক্ত যাত্রী উঠায় তাহলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ