ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে আওয়ামী লীগের উদ্যোগে নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপিত
  • সুশীল দাস/শেখ রনজু আহাম্মেদ
  • ২০২১-০৩-১৮ ০৬:৪৫:০৩
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গতকাল ১৭ই মার্চ সকালে রাজবাড়ী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন নেতৃবৃন্দ -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের উদ্যোগে নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন করা হয়েছে।

  এ উপলক্ষে গতকাল ১৭ই মার্চ সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে প্রথমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর দোয়া-মোনাজাত এবং আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠন কর্তৃক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে বিশালাকৃতির কেক কাটার মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন করা হয়। 

  অনুষ্ঠানের শুরুতে দিবসের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী সংক্ষিপ্ত আলোচনা করেন।

  দ্বিতীয় পর্বে বিকালে বিশাল আনন্দ র‌্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে বিশাল আনন্দ র‌্যালীটি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে আলোচনা সভায় মিলিত হয়। 

  জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বারের সভাপতিত্বে আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী, সহ-সভাপতি এডঃ গণেশ নারায়ণ চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ শফিকুল আজম মামুন ও এডঃ রফিকুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মোঃ ওহিদুজ্জামান ওহিদ, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহিদা চৌধুরী তন্বি, জেলা শ্রমিক লীগের সভাপতি মোঃ রকিবুল ইসলাম পিন্টু, জেলা যুব মহিলা লীগের সভাপতি মীর মাহফুজা খাতুন মলি, জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া মাসুদ রাজীব ও জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আনিসুর রহমান আনিস প্রমুখ বক্তব্য রাখেন। সভা সঞ্চালনা করেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক ইঞ্জিঃ আমজাদ হোসেন। 

  আলোচনা পর্বের শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এসব কর্মসূচীতে উপস্থিত ছিলেন। 

  সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী তার বক্তব্যে বলেন, আওয়ামী লীগের রাজনীতি মানে দেশের উন্নয়ন। শেখ হাসিনা দেশের জন্য উন্নয়ন করছে। বঙ্গবন্ধুও দেশের জন্য উন্নয়ন করেছে। কিন্তু দুর্ভাগ্য যে বঙ্গবন্ধু শেখ মুজিব ক্ষমতায় যাওয়ার কিছু দিন পরই তাকে হত্যা করা হয়। তাকে হত্যার মাধ্যমে দেশ পিছিয়ে যায়। এখনো দেশে নানা ধরনের ষড়যন্ত্র হচ্ছে। এ ব্যাপারে আমাদের সকলের সচেতন থাকতে হবে। আমাদের রাজবাড়ীর রাজনীতিতে কোন ভেদাভেদ নাই। আমরা সবাই একসাথে থেকে সকল ষড়যন্ত্র মোকাবেলা করবো। বিশ্ব ব্যাংক পদ্মা সেতুর জন্য আমাদের টাকা দেয় নাই। শেখ হাসিনার সরকার নিজের দেশের টাকা নিয়ে পদ্মা সেতু করেছে। আমাদের এখন দাবী থাকবে দ্বিতীয় পদ্মা সেতুর জন্য। সেটাও শেখ হাসিনার সরকার করবে। 

  জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত বলেন, বিএনপিরা দাবি করে স্বাধীনতার ঘোষক নাকি জিয়া। যারা এই ইতিহাস বিকৃত করে আপনারা তাদের দল ছেড়ে আসুন। বিএনপি কখানোই এদেশের উন্নয়ন করবে না। দেশের উন্নয়ন করছে আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমাদের জননেত্রীর হাতকে শক্তিশালী করতে হবে। যারা স্বাধীনতা বিরোধী শক্তি আছে তাদের প্রতিহত করবো।

  সভাপতির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার বলেন, বঙ্গবন্ধু সারা জীবন শোষিতের পক্ষে রাজনীতি করে গেছেন। তাই তিনি বলেছিলেন বিশ্ব আজ দুই ভাগে বিভক্ত-শোষক ও শোষিত, আমি শোষিতের পক্ষে। বঙ্গবন্ধু কারো একার নয়, তিনি সকল মানুষের। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য সকলকে একসঙ্গে কাজ করতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা সম্ভব। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ