ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পরিবারের ২সদস্যসহ সাবেক জেলা জজ রাজবাড়ীর কৃতি সন্তান শামসুল হক করোনা ভাইরাসে আক্রান্ত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৬-০২ ১১:৫৬:৩৪
ছবির বামে সাবেক জেলা জজ শামসুল হক মাঝে তার ছোট পুত্র শামসুল আবেদিন আবিদ ও ডানে তার সুমন্ধির পুত্র দেওয়ান সোহেল -মাতৃকণ্ঠ।

রাজধানী ঢাকার সেগুন বাগিচা এলাকায় বসবাসরত রাজবাড়ীর কৃতি সন্তান অবসরপ্রাপ্ত জেলা জজ এবং যুদ্ধাপরাধীদের বিচারকার্য পরিচালনা সংক্রান্ত কার্যক্রমের সাবেক প্রধান সমন্বয়ক মোঃ শামসুল হক(৬৭) ও তার পরিবারের দুই সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। 
  আক্রান্তদের মধ্যে শামসুল হকের অবস্থা গুরুতর হওয়ায় তাকে গত ২৭শে মে দুপুরে মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসা ভর্তি করা হয়েছে এবং তার ছোট পুত্র বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী শামসুল আবেদিন আবিদ(২২) এবং সুমন্ধির পুত্র বেসরকারী প্রতিষ্ঠানে কর্মরত মোঃ ইমরান দেওয়ান সোহেল(৩০)অপর ২জন বাসায় হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে। তাদের আশু সকলের রোগমুক্তির জন্য পরিবারের পক্ষ সকলের কাছে দোয়া কামনা করা হয়েছে।
  সাবেক জেলা জজ মোঃ শামসুল হকের মেঝ পুত্র মোঃ শামসুল আশেকিন আসিফ জানান, তার পিতার শরীরে জ্বর ও কাশির উপসর্গ দেখা দিলে গত ২৩শে মে রাজধানীর স্কয়ার হাসপাতালে করোনা পরীক্ষা করা হলে রিপোর্ট নেগেটিভ আসে। পরদিন ২৪শে মে আনোয়ার খান মর্ডাণ মেডিকেল কলেজ হাসপাতালে পুনরায় করোনা পরীক্ষা করা হলে গত ২৭শে মে সকালে রিপোর্ট পজেটিভ আসায় বিশিষ্ট বক্ষব্যাধি চিকিৎসক ডাঃ মোঃ এনামুল হকের পরামর্শে আমার ছোট চাচা এডঃ মোঃ আসলাম মিয়া তাকে একইদিন দুপুরে মুগদা জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করেন। বর্তমানে তিনি সেখানে আগের থেকে ভালো আছেন।  
  শামসুল আশেকিন আসিফ আরো বলেন, আব্বু করোনা পজেটিভ হওয়ায় ওইদিনই(গত ২৭শে মে) আইইডিসিআর-এর টিম এসে আমাদের বাসার আরো ১০ জনের নমুনা সংগ্রহ করে নিয়ে যায়। পরদিন ২৮শে মে নমুনা পরীক্ষার বিপোর্টে বাসার ৮জনের নেগেটিভ আসে এবং আমার ছোট ভাই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী শামসুল আবেদিন আবিদ এবং মামাতো ভাই মোঃ ইমরান দেওয়ান সোহেলের রিপোর্ট পজেটিভ হয়। তার বর্তমানে বাসায় হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে এবং বাসার সকলেই হোম কোয়ারেন্টাইনে রয়েছে। তাদের আশু সকলের রোগমুক্তির জন্য পরিবারের পক্ষ আসিফ থেকে সকলের কাছে দোয়া কামনা করেন।
  এদিকে আজ ২রা জুন বিকালে মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবসরপ্রাপ্ত জেলা জজ মোঃ শামসুল হকের সাথে মোবাইলে দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদকের কথা হয়। এ সময় শামসুল হক বলেন তার শারীরিক অবস্থায় কিছুটা উন্নতি হয়েছে। তিনি রাজবাড়ী জেলাবাসীসহ সকলের তার ও পরিবারের অপর ২জনের রোগমুক্তির জন্য দোয়া কামনা করেন।
  উল্লেখ্য, রাজবাড়ী সদর উপর চরখানখানাপুর জজপাড়ার বাসিন্দা অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মোঃ শামসুল হক ২০১০ সালে অবসর গ্রহণ করেন। দেশের বিপুল সংখ্যক মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় তিনি তার নিজে জেলা রাজবাড়ীর করোনা যোদ্ধা চিকিৎসক, জেলা প্রশাসনের কর্মকর্তা, পুলিশ বাহিনীর সদস্য, পৌরসভার মেয়র, জেলা পরিষদ চেয়ারম্যান, জরুরী সেবায় নিয়োজিত বিদ্যুৎ বিভাগের কর্মী, সাংবাদিক ও বিভিন্ন পর্যায়ের সমাজকর্মীদের মধ্যে গত ৯ ও ১০ই মে ২শতাধিক পিপিই(পারসোনাল প্রোটেক্টিভ ইক্যুইপমেন্ট) এবং গত ২০শে মে রাজবাড়ীর চিকিৎসকদের জন্য ৪০টি N95 ফেস মাস্ক প্রদান করেন। লকডাউনের কারণে তিনি ঢাকায় অবস্থান করায় তার পক্ষে রাজবাড়ী সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ রকিবুল হাসান পিয়ালের এসব প্রতিষ্ঠানে উপকরণ হস্তান্তর করেন।

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ