ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীর মূলঘরে জমি সংক্রান্ত বিরোধে আ’লীগ নেতা হিরুসহ ৫জনকে কুপিয়ে জখম
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৬-০২ ১৪:৫১:৩৩
জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে রাজবাড়ী সদর উপজেলার মূলঘর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি এস.এ হিরুসহ ৫জনকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষ। গত ৩০শে মে সকালে মূলঘর ইউনিয়নের গোপালপুর গ্রামে এ ঘটনা ঘটে -মাতৃকণ্ঠ।

জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে রাজবাড়ী সদর উপজেলার মূলঘর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক এস.এ হিরুসহ ৫জনকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষ। গত ৩০শে মে সকালে মূলঘর ইউনিয়নের গোপালপুর গ্রামে এ ঘটনা ঘটে। 
  আহতদের রাজবাড়ী সদর হাসপাতাল ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় সদর থানায় অভিযোগ দায়ের করা হলেও এ রিপোর্ট লেখা পর্যন্ত সেটি মামলা হিসেবে রেকর্ড বা অভিযুক্তরা গ্রেফতার হয়নি।
  জানা যায়, গোপালপুর গ্রামের মন্টু বেগের কিছু জমি একই গ্রামের নিজাম মন্ডল দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছিলেন। মন্টু বেগ গত ৩০শে মে সকালে ওই জমি মাপজোক করার জন্য মূলঘর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি এস.এ হিরুসহ কয়েকজনকে ডেকে নিয়ে যান। এ সময় তারা ওই জমি মাপজোক করতে গেলে পূর্ব পরিকল্পিতভাবে নিজাম মন্ডল, মেয়ে জামাই শাহজাহান ও নিজাম মন্ডলের ছেলেরা ধারালো অস্ত্র ও লোহার রড নিয়ে অতর্কিতভাবে তাদের ওপর হামলা চালায়। এ সময় তারা আওয়ামীলীগ নেতা এস.এ হিরু, ছিদ্দিক মন্ডল, মন্টু বেগ, জীবন ও হোসেনকে কুপিয়ে ও লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে।
  পরে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে রাজবাড়ী সদর ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।
  এ ঘটনায় মন্টু বেগ বাদী হয়ে গত ৩১শে মে রাজবাড়ী সদর থানায় ৭জনের নাম উল্লেখ করে একটি অভিযোগ দায়ের করেন। কিন্তু অজ্ঞাত কারণে সেটি মামলা হিসেবে রেকর্ড করা হয়নি।
  আহত এস.এ হিরু বলেন, ঘটনার দিন সকালে মন্টু বেগ আমাদেরকে তার জমি মাপার জন্য ডেকে নেন। আমরা নিজাম মন্ডলের বাড়ীর ওপর যাওয়া মাত্রই তার মেয়ে জামাই শাহজাহান (৩৮)সহ পরিবারের লোকজন আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। তারা আমার মাথায় কুপিয়ে গুরুতর জখম করে। এ ঘটনায় আরো ৪জনকে কুপিয়ে ও লোহার রড দিয়ে পিটিয়ে আহত করা হয়।
  মূলঘর ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোক্তার বেগ বলেন, আমার চাচাতো ভাই মন্টু বেগের কিছু জমি নিজাম মন্ডল ভোগ দখলে ছিল। গত ৩০শে মে সকালে মন্টু বেগ আমাকে বলে আমিন নিয়ে এসেছি ওই জমি মাপ দিবো তোরা থাকিস। তার কথা মতো আমি ও এসএ হিরুসহ কয়েকজন ওই জমি মাপজোক করার সময় নিজাম মন্ডল ও তার পরিবারের লোকজন ধারালো অস্ত্র ও লোহার রড দিয়ে আমাদের ওপর হামলা করে।
  রাজবাড়ী সদর থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার জানান, এ ঘটনায় উভয়পক্ষই অভিযোগ দায়ের করেছেন। কিন্তু এখনো কোন পক্ষের মামলাই রেকর্ড হয়নি।

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ