ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীর কালুখালীতে পা দিয়ে লিখে দাখিল পাস করলো জন্মগত প্রতিবন্ধী হাবিবুর রহমান
  • সোহেল মিয়া
  • ২০২০-০৬-০২ ১৪:৫৬:১৮
কালুখালী উপজেলার মৃগী ইউনিয়নের হেমায়েতখালী গ্রামের জন্মগত প্রতিবন্ধী হাবিবুর রহমান এ বছরের দাখিল পরীক্ষার ফলাফলে সে জিপিএ-৪.৬৩ পেয়ে উত্তীর্ণ হয়েছে। জন্ম থেকেই দু’টি হাত না থাকা হাবিবুর পা দিয়ে লিখেই এর পাস করেছে -মাতৃকণ্ঠ।

ইচ্ছাশক্তি থাকলে সব ধরণের প্রতিবন্ধকতা কাটিয়ে সব কিছু জয় করা সম্ভব- এটাই প্রমাণ করেছে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার মৃগী ইউনিয়নের হেমায়েতখালী গ্রামের জন্মগত প্রতিবন্ধী হাবিবুর রহমান।
  এ বছরের সদ্য ঘোষিত দাখিল পরীক্ষার ফলাফলে সে জিপিএ-৪.৬৩ পেয়ে উত্তীর্ণ হয়েছে। জন্মের থেকেই দু’টি হাত না থাকা হাবিবুর পা দিয়ে লিখেই এর আগে পিইসি ও জেডিসি পরীক্ষা দিয়ে পাস করেছে।
  অতি দরিদ্র একটি পরিবারে জন্ম নেয়া হাবিবুরের স্বপ্ন-সে একজন আলেম হবে। নিজের সুকণ্ঠ ও জ্ঞান দিয়ে সৃষ্টিকর্তার উপাসনায় নিজেকে নিয়োজিত করবে। আল্লাহ্ ও রাসূলের বাণী প্রচার করার কাজে আত্মনিয়োগ করবে। 
  মেধাবী হাবিবুর হেমায়েতখালীর পিতা আব্দুস ছামাদ একজন কৃষি শ্রমিক। হাবিবুরের আরও ২টি বোন রয়েছে। তারাও লেখাপড়া করছে। হাবিবুরের জীবনটাই কষ্টের আর সংগ্রামের। দারিদ্রতা, কষ্ট, সংগ্রাম করেই সে এতদূর এসেছে। 
  হাবিবুরের চাচা আব্দুল খালেক  বলেন, হাবিবুর খুবই ভদ্র ও নম্র স্বভাবের মানুষ। জন্মের পর থেকে পায়ের ওপর ভর করেই সে এত বড় হয়েছে। মেধাবী হাবিবুর পিইসতে জিপিএ-৪.৬৭ ও জেডিসিতে জিপিএ-৪.৬১ পেয়ে হয়েছিল। সর্বশেষ এবার সে পাংশার পুঁইজোর ফাযিল মাদ্রাসা থেকে দাখিল পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৪.৬৩ পেয়ে উত্তীর্ণ হলো।
  পুঁইজোর ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ সাঈদ আহমেদ বলেন, হাবিবুর জন্মগত প্রতিবন্ধী এবং অতি দরিদ্র পরিবারের সন্তান। তবে সে খুবই ভদ্র ও মেধাবী। প্রতিবন্ধী হলেও সে নিয়মিত ক্লাসে উপস্থিত থাকতো। আমরা যতটুকু পেরেছি ওর জন্য ছাড় দিয়েছি।
  হাবিবুর রহমান বলেন, এই ফলাফলের জন্য আমার শিক্ষাগুরুদের অবদান অপরিসীম। আমার পরিবার-স্বজনরাসহ সহপাঠীরা আমাকে অনেক সহযোগিতা করেছে। তবে আমার দরিদ্র কৃষি শ্রমিক বাবার পক্ষে আমাদের ৩ ভাই-বোনের লেখাপড়ার খরচ চালিয়ে যাওয়া খুব কষ্টসাধ্য হচ্ছে। সবার দোয়া, ভালোবাসা ও সহযোগিতায় আমি আমার জীবনের লক্ষ্যে পৌঁছাতে চাই। যিনি আমাকে এবং এই সুন্দর পৃথিবীকে সৃষ্টি করেছেন সেই মহান রাব্বুল আল-আমীনের জন্য নিজের জীবনকে উৎসর্গ করতে চাই। আলেম হয়ে সৃষ্টিকর্তা ও রাসূলের বাণী প্রচার কাজে নিজেকে নিয়োজিত করতে চাই।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ