ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী সদরের রামকান্তপুরে একই রাতে ৭টি বাড়ীতে অগ্নিসংযোগ
  • শেখ রনজু আহাম্মেদ
  • ২০২১-০৩-২৩ ১৪:৩৬:৩১
রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর পশ্চিমপাড়ায় গত ২২শে মার্চ দিনগত রাত ১২টা থেকে ভোর রাত পর্যন্ত পর্যায়ক্রমে ৭টি বাড়ীতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর পশ্চিমপাড়ায় গত ২২শে মার্চ দিনগত রাত ১২টা থেকে ভোর রাত পর্যন্ত পর্যায়ক্রমে ৭টি বাড়ীতে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।  

  এতে কেউ হতাহত না হলেও জনমনে গভীর উদ্বেগ-উৎকণ্ঠার সৃষ্টি হয়েছে। পুলিশ ঘটনাটি খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা নিতে মাঠে নেমেছে। 

  জানা গেছে, রাত ১২টার দিকে প্রথমে রামকান্তপুর পশ্চিমপাড়া গ্রামের কাশেম আলী ভুঁইয়ার বাড়ীর রান্নাঘরে প্রথমে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুন দাউদাউ করে জ¦লে ওঠার পর বাড়ীর লোকজন টের পেয়ে প্রতিবেশীদের সহযোগিতায় ট্যাংকিতে পানি তোলার মটর দিয়ে আগুন নিভিয়ে ফেলে। এরপর পর্যায়ক্রমে রাত ১টার দিকে জালাল মিয়ার খড়ের গাদা, দেড়টার দিকে একই গ্রামের আবু মিয়ার বাড়ীর রান্নাঘর, আড়াইটার দিকে মিলন শেখের বাড়ীর রান্নাঘর, ৩টার দিকে নজরুল গাজীর রান্নাঘর, সাড়ে ৩টার দিকে রাকিবুল হাসান ইসমাইলের বাড়ীর গরুর খামারের গোয়ালঘর ও টোকন মিয়ার সাড়ে টোকন মিয়ার বাড়ীর রান্নাঘরে একইভাবে অগ্নিসংযোগ করা হয়। এদের মধ্যে ২টি বাড়ীর রান্নাঘর পুরোপুরি ভস্মিভূত হয়। 

  এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য আবুল কালাম আজাদ বলেন, এলাকার ৮০ শতাংশ মানুষই দরিদ্র শ্রেণীর এবং নিরীহ-শান্তিপ্রিয়। যাদের বাড়ীতে অগ্নিসংযোগ করা হয়েছে তাদের প্রত্যেকেই অত্যন্ত নিরীহ। ঘটনাটি আমাদের সকলকে ভাবিয়ে তুলেছে এবং জনমনে উদ্বেগের সৃষ্টি হয়েছে। 

  রামকান্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাশেম বিশ^াস বলেন, কোন দুর্বৃত্ত চক্র পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে। আমি বিষয়টি জানার পরপরই ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয় বিট পুলিশিং অফিসে জানিয়েছি। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ