ঢাকা শুক্রবার, মে ১০, ২০২৪
রাজবাড়ী সদরের বসন্তপুরে অবৈধ রেলক্রসিংয়ে ট্রেন-ট্রাক সংঘর্ষে ট্রাকের চালক ও হেলপার নিহত
  • আশিকুর রহমান
  • ২০২১-০৩-৩০ ১৪:৪৭:০৮
রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর স্টেশন বাজার সংলগ্ন কামাল মিয়ার ইটভাটার সামনে রাজবাড়ী-ফরিদপুর রেল লাইনে গতকাল ৩০শে মার্চ বিকেল সোয়া ৩টার দিকে ট্রেন ও মাটিবাহী ড্রাম ট্রাকের সংঘর্ষে ট্রাকের চালক ও হেলপার নিহত হয়েছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর স্টেশন বাজার সংলগ্ন কামাল মিয়ার ইটভাটার সামনে রাজবাড়ী-ফরিদপুর রেল লাইনে গতকাল ৩০শে মার্চ বিকেল সোয়া ৩টার দিকে ট্রেন ও মাটিবাহী ড্রাম ট্রাকের সংঘর্ষে ট্রাকের চালক ও হেলপার নিহত হয়েছে। এ সময় গুরুতর আহত হয়েছে এক পথচারী। 

  নিহতরা হলেন ঃ রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর ইউনিয়নের চর খানখানাপুর গ্রামের ইউছুফ শেখের ছেলে ট্রাকচালক পলাশ শেখ(৩০) ও একই ইউনিয়নের সরদারপাড়া গ্রামের দুলালের ছেলে ট্রাকের হেলপার মিলন(৪০)। 

  আহত ব্যক্তির নাম বাবলু মোল্লা(৫৫)। তিনি বসন্তপুর ইউনিয়নের বড় ভবানীপুর গ্রামের মৃত আনছের মোল্লার ছেলে। গুরুতর আহত অবস্থায় তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

  দুর্ঘটনায় ট্রেনের ইঞ্জিন ক্ষতিগ্রস্ত হওয়ায় এই রেল রুটে সোয়া তিন ঘন্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। 

  প্রত্যক্ষদর্শীরা জানান, বসন্তপুর স্টেশন বাজার সংলগ্ন কামাল মিয়ার ইটভাটার সামনে ভাটার ট্রাকগুলো রেল লাইন পার করার জন্য লাইনের উপর মাটি ও খোয়া দিয়ে অবৈধ একটি রেলক্রসিং রাস্তা বানিয়েছেন ভাটা কর্তৃপক্ষ। গতকাল মঙ্গলবার বিকেল সোয়া ৩টার দিকে ইটভাটার মাটিবাহী ড্রাম ট্রাকটি ওই রেল ক্রসিং পার হচ্ছিলো। এ সময় ফরিদপুরের ভাঙ্গা থেকে রাজশাহীগামী আন্তনগর মধুমতি ট্রেনটি ওই স্থানে এলে রেল লাইনের মাঝখানে থাকা ট্রাকের সঙ্গে ট্রেনের সংঘর্ষ হয়। ট্রাকটি দুমড়ে-মুচড়ে ছিটকে এসে রেল লাইনের পাশের রাস্তা দিয়ে হেটে যাওয়া পথচারী বাবলু মোল্লার উপর এসে পড়ে। স্থানীয়রা ট্রাকের চালক পলাশ, হেলপার মিলন ও পথচারী বাবলু মোল্লাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে নেওয়ার পর পলাশ ও মিলন মারা যান। বাবলু মোল্লা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

  ঘটনাস্থল পরিদর্শন করে রাজবাড়ী রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাসুদ আলম জানান, দুর্ঘটনায় ট্রেনের ইঞ্জিন ও সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। রেল কর্তৃপক্ষ বাদী হয়ে ট্রাকের মালিক ও ইটভাটা কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা দায়ের করবে। মরদেহ দুইটি ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে থাকায় সেখানকার থানা পুলিশের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। পরবর্তী আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

  সর্বশেষ খবরে জানা গেছে, সন্ধ্যায় রেলওয়ে কর্তৃপক্ষ রেল লাইনের পাশের এলজিইডির পাকা সড়কটি ভেকু দিয়ে গর্ত করে চলাচলের অনুপযোগী এবং রেলের ব্যারিকেড দিয়ে বন্ধ করে দিয়েছে।

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে রাজবাড়ীতে আলোচনা সভা অনুষ্ঠিত
দৌলতদিয়ার ফেরী ঘাট এলাকায় পদ্মার ভাঙ্গন ঠেকাতে ফেলা হচ্ছে জিও ব্যাগ
ভোক্তার জরিমানা রাজবাড়ী সদরের আলাদীপুরে ফার্মেসীর জরিমানা
সর্বশেষ সংবাদ