ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
অশান্ত দৌলতদিয়ায় এবার জনপ্রিয় ইউপি মেম্বার গনি মন্ডল দুর্বৃত্ত কর্তৃক গুলিবিদ্ধ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৩-৩১ ১৪:২৩:০০

সম্প্রতি অশান্ত হয়ে ওঠা রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের জনপ্রিয় সদস্য ও আওয়ামী লীগ নেতা আব্দুল গনি মন্ডল(৬৫) গতকাল ৩১শে মার্চ রাত সোয়া ১০টার দিকে নিজ বাড়ির সামনে দুর্বৃত্ত কর্তৃক গুলিবিদ্ধ হয়েছেন। 

  গুরুতর আহত অবস্থায় তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। গুলিবিদ্ধ আব্দুল গনি মন্ডল দৌলতদিয়া ইউনিয়নের ওমর আলী মেম্বার পাড়া এলাকার বিন্দু মোল্লার ছেলে ও দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান। ধারণা করা হচ্ছে পূর্ব শত্রুতার জেরে দুর্বৃত্তরা তাকে হত্যার চেষ্টা চালায়।

  জানা গেছে, গতকাল বুধবার দিনগত রাত সোয়া ১০টার দিকে ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কের পাশে দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ ও বাংলাদেশ হ্যাচারীর মাঝে তার নিজ বাড়ির সামনে বাঁশ ঝোপের কাছে দুর্বৃত্তরা তাকে হত্যার জন্য সশস্ত্র হামলা চালায় এবং গুলি করে। এতে ১টি গুলি তার পেটে বিদ্ধ হয়।

  প্রত্যক্ষদর্শীরা জানায়, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের গেটের পাশে দোকান থেকে চা খেয়ে বাড়ির ফেরার পথে মোটর সাইকেল যোগে সন্ত্রাসীরা অতর্কিত ভাবে তাকে উদ্দেশ্য করে গুলি করে, গুলিটি পেটের একপাশে বিদ্ধ হয়ে তিনি মাটিতে লুটিয়ে পরেন। স্থানীয়রা তার চিৎকারে এগিয়ে আসলে সন্ত্রাসীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।  

  এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান এবং অবস্থা গুরুতর হওয়ায় তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

  এ প্রসঙ্গে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা নিতাই কুমার ঘোষ জানান, পেটের বাম পাশে একটি ক্ষত চিহ্ন রয়েছে। আর কোথাও কোনো ক্ষত চিহ্ন নেই। আমরা প্রাথমিক চিকিৎসা দিয়েছি। প্রচুর রক্তক্ষরণ হওয়ায় ও ভেতরে কোন গুলি রয়েছে কি না সেজন্য উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

  গোয়ালন্দ ঘাট থানার ওসি আব্দুল্লাহ আল তায়াবীর জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ দল ঘটনাস্থল পরিদর্শন করে এবং ঘটনায় জড়িত দুর্বৃত্তদের গ্রেফতারে অভিযান শুরু করেছে। 

  উল্লেখ্য, সম্প্রতি গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ১১ই মার্চ সন্ধ্যা রাতে প্রতিপক্ষের হামলায় গোয়ালন্দ পৌরসভার নবনির্বাচিত চেয়ারম্যান নজরুল ইসলাম মন্ডলের ভাই ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তফা মন্ডলসহ ৭জন আহত হয়। 

  এরপর গত ১৯শে মার্চ শুক্রবার রাত ৯টার দিকে গোয়ালন্দ পদ্মার মোড়ের সন্নিকটে ঘুনাপাড়া পাড়া নামক এলাকায় সন্ত্রাসীদের অতর্কিত হামলায় দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি আব্দুর রহমান মন্ডল(৪৫) গুরুতর জখম হয়। গোয়ালন্দ থেকে বাড়ি ফেরার পথে সন্ত্রাসীরা তার প্রাণ নাশের জন্য এ হামলার হামলার ঘটনা ঘটায়। এ ছাড়াও আরো কয়েকটি গুরুতর অপরাধের ঘটনায় অশান্ত হয়ে উঠেছে গোয়ালন্দ।

  গত ১৪ই মার্চ রাজবাড়ী জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় জাতীয় সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী দৌলতদিয়ায় ঘাট কেন্দ্রীক চাঁদাবাজী ও হানাহানিসহ বিভিন্ন অপরাধ বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করে দৌলতদিয়া ঘাট কেন্দ্রীক অপকর্মের সাথে সম্পৃক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য আহবান জানান।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ