ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
নতুন ১২জনসহ রাজবাড়ী জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা-৭৪জন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৬-০৩ ১৫:০২:১১

রাজবাড়ী জেলার সদর ও গোয়ালন্দ উপজেলায় গতকাল ৩রা বিভিন্ন বয়সী ১২জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা ভাইরাসে আক্রান্তে সংখ্যা ৭৪জনে উন্নীত হলো। 
  গতকাল বুধবার রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম জানান, গত ৩০শে মে রাজবাড়ী জেলায় মোট ১২২ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় প্রেরণ করা হয়েছিলো। এরমধ্যে আজ প্রাপ্ত ৮২জনের রিপোর্টে ১২জনের করোনা পজেটিভ ও ৭০জনের নেগেটিভ রিপোর্টে পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে রাজবাড়ী সদর উপজেলায় ২জন এবং গোয়ালন্দ উপজেলার নবুওসিমুদ্দিন পাড়ার ১০জন। এরআগে এই গ্রামের ১জনের করোনা সনাক্ত হওয়ায় পর তার আশেপাশের বাড়িতে কন্টাক্ট ট্রেসিং করে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়।   
  তিনি আরো বলেন, সারা দেশেরমত আমাদের রাজবাড়ীতেও হয়ত আক্রান্ত রোগীর সংখ্যা বাড়বে, সবাইকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা করা সম্ভব হবে না, আসলে কোন দরকারও নেই। আমরা কিছু রোগী বাড়িতে রেখেই চিকিৎসা করতে চাই। পাড়া প্রতিবেশী ও স্থানীয় জনপ্রতিনিধির সহযোগিতা গুরুত্বপূর্ণ। সামাজিক ভীতি তৈরি করবেন না। স্বাস্থ্য বিভাগ, প্রশাসন ও পুলিশ আপনাদের পাশে আছে। আল্লাহ আমাদের সহায় হোন।
  সূত্র জানায়, আক্রান্তদের মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ২জন চন্দনী গ্রামের মোঃ আব্দুল মালেক(৬০) ও হোগলাডাঙ্গী গ্রামের নারী ফিরোজা(৩৫)। ঢাকা থেকে আসা উক্ত আব্দুল মালেককে গত ২৯শে মে রাত ৮টার দিকে আইসোলেশনে ইউনিটে ভর্তি করা হয়। পরে হাসপাতাল থেকে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হলে গতকাল বুধবার রিপোর্ট পজেটিভ আসে।
  গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসিফ মাহমুদ জানান, নতুন আক্রান্ত ১০ জনই গত ২৯শে মে করোনা ভাইরাস আক্রান্ত স্কুল ছাত্রের সংষ্পর্শে এসে আক্রান্ত হয়েছে। 
  তিনি জানান, স্কুল ছাত্র জহিরুল ইসলাম জনির করোনা ভাইরাস পজেটিভ হওয়ার পর উপজেলার উজানচর ইউনিয়নের নবুওসিমদ্দিন পাড়া গ্রামের(মকবুলের দোকান) ৫৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। গতকাল বুধবার বিকেলে পরীক্ষার ফলাফল আসে। এতে ১০জন পজেটিভ পাওয়া যায়।
  নতুন আক্রান্তরা হলো ঃ মাজেদ শেখ(৪২), রাশেদ শেখ(১৬), আফরোজা পারভীন(৪১), আমেনা আক্তার(২৬), লিজা ইসলাম(২১), শামীম শেখ(১৭), সাহিদা বেগম(৪০), হালিমা(৫০), মিজানুর রহমান(২০), সোখিনা বেগম(৪০)। এরা সবাই গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের নবুওসিমদ্দিন পাড়া গ্রামের বাসিন্দা।
  এ প্রসঙ্গে গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার রুবায়েত হায়াত শিপলু জানান, আক্রান্ত এলাকা লকডাউনের আওতায় থাকবে। ইতিমধ্যে সকল পরিবারকে খাদ্য সহায়াতা প্রদান করা হয়েছে। এছাড়া করোনা আক্রান্ত ব্যক্তিকে বাড়িতেই পরিবারের সদস্যদের থেকে আলাদা ভাবে আইসোলেশনে রাখা হবে। ওই সকল বাড়িতে কেউ যাতে  যেতে না পারে অথবা কেউ বাইরে আসতে না পারে তা নিশ্চিত করা হয়েছে। স্থানীয় স্বাস্থ্য বিভাগ তাদের চিকিৎসা প্রদান করবে। সকল পরিবারের কাছে তার(ইউএনও) ফোন নম্বর দেয়া হয়েছে, যে কোন প্রয়োজনের কথা জানালে তা মেটানো হবে বলে তিনি জানান।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ