ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
লকডাউনের খবরে দৌলতদিয়া লঞ্চ ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড়॥মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি
  • হেলাল মাহমুদ/মইনুল হক মৃধা
  • ২০২১-০৪-০৪ ১৫:২৮:০৮
লকডাউনের খবরে গতকাল রবিবার দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে অতিরিক্ত ভাড়া নিয়েও লঞ্চগুলোতে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানা হয়নি -মাতৃকণ্ঠ।

মহামারি করোনার দ্বিতীয় ধাপে সারা দেশে আজ ৫ই এপ্রিল থেকে সপ্তাহব্যাপী লকডাউনের ঘোষণা দিয়েছেন সরকার। এরআগে স্বাস্থ্যবিধি মেনে চলার লক্ষে সরকার ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি করেছে।

  তারই পরিপ্রেক্ষিতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে অতিরিক্ত ৬০ শতাংশ ভাড়া আদায় করছে দৌলতদিয়া ঘাট কর্তৃপক্ষ। বর্ধিত ভাড়া আদায় করলেও মানা হচ্ছে না কোন প্রকার স্বাস্থ্যবিধি। তাছাড়া মানা হচ্ছে না কোন সামাজিক দূরত্ব।

  তবে ঘাট কর্তৃপক্ষ বলছে, এই নৌরুটে অতিরিক্ত লঞ্চ চলাচল করলেও যাত্রীরা সামাজিক দূরত্ব মানছে না। আর পাল্টা অভিযোগ করছে যাত্রীরা। যাত্রীরা বলছে- লঞ্চ কর্তৃপক্ষ স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই আমাদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে।তাছাড়া অতিরিক্ত যাত্রী বহন করছে।

  সরেজমিনে গতকাল ৪ঠা এপ্রিল বেলা ১২টায় দৌলতদিয়া লঞ্চ ঘাটে গিয়ে দেখা যায়, ঢাকা থেকে ফিরতে শুরু করেছে মানুষ। বেলা বাড়ার সাথে সাথেই বাড়ছে যাত্রীর চাপ।

  যাত্রীরা জানায়, তাদের সবার কাছ থেকেই সরকার ঘোষিত ৬০ শতাংশ অতিরিক্ত ভাড়া নিচ্ছে কর্তৃপক্ষ। কিন্তু মানা হচ্ছেনা কোন প্রকার স্বাস্থ্যবিধি।

  দৌলতদিয়া লঞ্চ ঘাটের সুপারভাইজার নুরুল আনোয়ার মিলন বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ১৮টি লঞ্চ চলাচল করছে। সরকারের ঘোষিত নিয়ম অনুযায়ী নিয়ম মেনেই ভাড়া আদায় করছি। কিন্তু লঞ্চ যাত্রীরা কোন প্রকার স্বাস্থ্যবিধি মানতে চাচ্ছেন না। আমরা বললেও তারা শুনছে না।

  গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম বলেন, এটাতো মানার কথা। আমি বিষয়টি খোঁজ নেব, সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ