ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ী সদরের গঙ্গাপ্রসাদপুরে কুম ইজারা দেয়াকে কেন্দ্র করে সংঘর্ষে ২জন গুলিবিদ্ধ
  • দেবাশীষ বিশ্বাস
  • ২০২০-০৬-০৪ ১৭:৫৭:৫৬

রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের গঙ্গাপ্রসাদপুর গ্রামে জলাশয় ইজারা দেয়াকে কেন্দ্র করে স্থানীয় হেলাল ও বশির গ্রুপের মধ্যে সংঘর্ষে হেলাল গ্রুপের ফরহাদ হোসেন(২৫) ও মধু সরদার(৪২) নামে ২জন গুলিবিদ্ধ হয়েছে। 
  গত ৩রা জুন রাত ১০টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এছাড়া সংঘর্ষে উভয় পক্ষের আরো ৩জন আহত হয়েছে। তাদের মধ্যে পলাশ নামে ১জনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় প্রেরণ করা হয়েছে। আহত অপর দু’জন হলেন ঃ গঙ্গাপ্রসাদপুর গ্রামের আফছার মোল্লার ছেলে সরিত মোল্লা ও সামাদ মিয়ার ছেলে সবুজ মিয়া।
  স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা যায়, গঙ্গাপ্রসাদপুর গ্রামে একটি সরকারী জলাশয়(মরা সুতা নদীর কুম) রয়েছে। স্থানীয় কবরস্থান কমিটি এতদিন জলাশয়টি ইজারা দিত। ইজারার টাকা কবরস্থানসহ স্থানীয় মসজিদ ও মন্দিরের উন্নয়নের জন্য ব্যয় করা হতো। কবরস্থান কমিটির সভাপতিসহ গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা কয়েকজন মারা গেলে নেতৃত্বের কোন্দল সৃষ্টি হয়। ভারপ্রাপ্ত সভাপতি রবিউল ইসলাম পান্নুসহ তার পক্ষের লোকজন বশিরকে জলাশয়টি লীজ দিলে অপর পক্ষ তা মেনে নেয়নি। তারা জলাশয়টি লীজ দেয়ার পক্ষে নয়। তাদের দাবী, জলাশয়ের মধ্যে আশপাশের বেশ কয়েকজনের জমি ভেঙ্গে গেছে। তাছাড়া উল্লেখিত ধর্মীয় প্রতিষ্ঠানগুলোর অবস্থাও বর্তমানে ততটা অসচ্ছল নয়। এ অবস্থায় জলাশয়টি লীজ দেয়া না হলে সবাই মিলে সেটি ভোগ করতে পারবে। কিন্তু লীজের পক্ষের লোকজন তা মানতে নারাজ। এ নিয়ে রোজার ঈদের আগে থেকে দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। একবার দু’পক্ষের মধ্যে মারামারিও হয়। দু’পক্ষ থেকেই থাকায় অভিযোগ দায়ের করা হয়। তবে করোনা ভাইরাস পরিস্থিতির কারণে পুলিশ কোন ব্যবস্থা নেয়া থেকে বিরত থাকে এবং পরে দু’পক্ষের সাথে বসে বিষয়টির মিমাংসা করার কথা বলে দেয়। 
  এদিকে দুই পক্ষের গোলাগুলিতে অবৈধ আগ্নেয়াস্ত্রের ব্যবহার হলেও সেগুলো কেন উদ্ধার হয়না- এমন প্রশ্নের জবাবে পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম-বার বলেন, মাঠ পর্যায়ে যেসব কর্মকর্তারা দায়িত্ব পালন করেন এ ব্যর্থতা তাদের। মিজানপুরের গঙ্গাপ্রসাদপুরের ঘটনায় ব্যবহৃত অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধারে পুলিশ কাজ করবে।

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ