ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ীতে নতুন ৩২ জনের করোনা শনাক্ত॥জেলায় মোট আক্রান্ত ৩৯০৬ জন
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৪-১৮ ১৪:৪৮:১২

রাজবাড়ী জেলায় গত ২৪ ঘন্টায় আরো ৩২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে এই জেলায় মোট করোনায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ৯০৬ জন।

  গতকাল ১৮ই এপ্রিল বিকালে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বিষয়টি নিশ্চিত করেন।

  সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, রাজবাড়ী সদর হাসপাতাল, পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড অ্যান্টিজেন এর মাধ্যমে ২২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে রাজবাড়ী সদরের ৩জন, পাংশা উপজেলাতে ২জন ও কালুখালীতে ১জনের  পজিটিভ আসে। এছাড়াও গত ১৪ ও ১৫ই এপ্রিল ঢাকাতে ৮৮ নমুনা আরটি-পিসিআর পরীক্ষার জন্য পাঠানো হয়। আজ তাদের রিপোর্ট পেয়েছি। তাদের মধ্যে থেকে ২৬জন পজিটিভ। এর আগে গত ১৭ই এপ্রিল রাজবাড়ী সদর হাসপাতাল ও পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড অ্যান্টিজেন এর মাধ্যমে নমুনা পরীক্ষা করে সদরের ১জন ও পাংশা উপজেলাতে ১জনের পজিটিভ আসে।

  রাজবাড়ী জেলায় প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত হয় ২০২০ সালের গত ৭ই এপ্রিল। ওইদিন থেকে এ জেলাতে গত ১৮ই এপ্রিল পর্যন্ত নমুনা পরীক্ষা অনুযায়ী মোট করোনায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ৯০৬জন। তার মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ২হাজার ১শত ৪৮জন, পাংশায় ৮৫৮জন, কালুখালীতে ২৪৭জন, বালিয়াকান্দিতে ৩৩৮জন ও গোয়ালন্দ উপজেলার ৩১৫ জন। একই সময়ে সুস্থ হয়েছে ৩ হাজার ৫৭৫জন। এর মধ্যে সদর উপজেলার ১ হাজার ৯শত ৪৩জন, পাংশায় ৭৭৭জন, কালুখালীতে ২৩৮জন, বালিয়াকান্দিতে ৩২৯জন এবং গোয়ালন্দ উপজেলার ২৮৮ জন।

  এছাড়াও মৃত্যু হয়েছে ৩৬জনের। মৃত্যু তালিকায় সদর উপজেলার ২০জন, পাংশায় ৯জন, কালুখালীতে ৩জন, বালিয়াকান্দিতে ২জন, গোয়ালন্দ উপজেলার ২জন।

  করোনা রোগীদের মধ্যে বর্তমানে হাসপাতালে ভর্তি আছে ১১জন। হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ২৮৪জন।

  একটি সূত্র জানায়, জেলা স্বাস্থ্য বিভাগের(সিভিল সার্জনের) তথ্যর সাথে বাস্তবে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যার কিছু গড়মিল রয়েছে। বিশেষ করে রাজবাড়ী জেলার বাইরে থেকে যারা নমুনা পরীক্ষা করিয়েছেন বা জেলার বাইরে নমুনা পরীক্ষা করিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে এমন কিছু তথ্যের গড়মিল রয়েছে।

  নমুনা পরীক্ষার রিপোর্ট পেতে বিলম্ব ঃ রাজবাড়ী জেলায় করোনা পরীক্ষার রিপোর্ট পেতে ৫/৬দিন সময় লাগছে। হাসপাতালে নমুনা দেওয়ার ২/৩দিন পর তা পাঠানো হয় সিভিল সার্জন অফিসে। সেখান থেকে আরটি-পিসিআর পরীক্ষার জন্য ঢাকায় ল্যাবে পাঠানো হয়। ঢাকায় আরো কমপক্ষে ২দিন অপেক্ষায় থাকার পর পরীক্ষা শেষে রিপোর্ট রাজবাড়ীতে আসে। স্থানীয় কর্তৃপক্ষ এ সময়ে উপসর্গ থাকা ব্যক্তিদের হোম আইসোলেশন নিশ্চিত না করায় অনেকেই উপসর্গ নিয়ে যত্রতত্র ঘুরাঘুরি করায় জেলায় সংক্রমণ হু হু বৃদ্ধি পাওয়ায় করোনা পরিস্থিতির অবনতি ঘটেছে। 

  ভূক্তভোগী ও সচেতন মহল দ্রুততম সময়ের মধ্যে আরটি-পিসিআর পরীক্ষার রিপোর্ট প্রদানের ব্যবস্থা করতে সিভিল সার্জনের প্রতি আহবান জানিয়েছে।        

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ