ঢাকা শুক্রবার, মে ১০, ২০২৪
রাজবাড়ী পৌরসভার অফিস চত্বরে ইজারাদার হান্নানকে কুপিয়ে হত্যার চেষ্টার ঘটনায় ১৪জনের বিরুদ্ধে মামলা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৪-১৯ ১৪:৪৭:৪২
রাজবাড়ী পৌরসভার অফিস চত্বরে গত ১৭ই এপ্রিল দুপুরে হাট ইজারাদার আব্দুল হান্নানকে হত্যার উদ্দেশ্যে কুপিয়ে মারাত্মক জখম করেছে একদল সন্ত্রাসী -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী পৌরসভা অফিস চত্বরে সন্ত্রাসী দল কর্তৃক হাট ইজারাদার আব্দুল হান্নান (৪০)কে কুপিয়ে হত্যার ঘটনার ২দিন পর গতকাল ১৯শে এপ্রিল সন্ধ্যা ৬টা ৫মিনিটে রাজবাড়ী থানায় মামলা দায়ের হয়েছে।

  রাজবাড়ী থানার ওসি স্বপন কুমার মজুমদার জানান, গুরুতর জখম আব্দুল হান্নানের লেখা একটি এজাহার তার স্ত্রী শানু খাতুনের মাধ্যমে থানায় প্রাপ্ত হয়ে এ মামলা রুজু করা হয়। রাজবাড়ী থানার মামলা নং-১৮, তাং-১৯/৪/২০২১ইং, ধারাঃ ১৪৩/৩০৭/৩২৬/৩২৫/৩২৩/৩৭৯/৩৪ পেনাল কোর্ড। থানার এস.আই মোঃ জাকির হোসেন মামলাটি তদন্ত করছেন।

  তিনি আরো জানান, মামলায় ১৪জনকে এজাহারভূক্ত আসামী করাসহ ৫/৬জনকে অজ্ঞাতনামা আসামী করা হয়েছে। এ মামলার আসামীদের মধ্যে ইতিমধ্যে ৪জনকে পুলিশ গ্রেফতার করে ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় আদালতে প্রেরণ করেছে। তাদেরকে মঙ্গলবার এ মামলায় গ্রেফতার দেখানোর জন্য আদালতে শ্যোন এ্যারেষ্টের আবেদন করা হবে। 

  তিনি আরো বলেন, পৌরসভার সিসি ক্যামেরা ভিডিও ফুটেজ ও প্রত্যক্ষদর্শীদের তথ্য মতে থানা পুলিশ আসামীদের শনাক্ত করে বিভিন্ন স্থানে গ্রেফতার অভিযান চালিয়ে যাচ্ছে।

  সন্ত্রাসীদের হামলায় গুরুতর জখম আব্দুল হান্নান রাজবাড়ী শহরের ভবানীপুর রেল কলোনী এলাকার শাজাহানের ছেলে এবং পৌরসভার কয়েকটি হাটের ইজারাদার।

  গত ১৭ই এপ্রিল দুপুর আনুমানিক পৌনে ২টার দিকে পৌরসভা অফিস চত্বরে বাইসাইকেল স্ট্যান্ডের কাছে পূর্ব পরিকল্পিতভাবে অবস্থান নেওয়া সন্ত্রাসীরা তার উপর হামলা চালিয়ে ধারালো অস্ত্র দিয়ে শরীরের বিভিন্নস্থানে এলোপাথারী কুপিয়ে প্রাণনাশের চেষ্টা করে। এ সময় তার আত্মচিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে সন্ত্রাসীরা তাকে ফেলে রেখে চলে যায়। 

  এ ঘটনার পূর্বে হাট ইজারাদার আব্দুল হান্নান খাজনার বিষয় নিয়ে বাজারের ব্যবসায়ীদের সাথে মিটিং করার জন্য পৌরসভায় যায়। পৌরসভার মেয়র এবং ব্যবসায়ীদের সাথে খাজনার বিষয়ে মিটিং করে বের হয়ে পৌরসভা চত্বরে পৌঁছালে পূর্ব বিরোধের জেরে আসামীরা তাকে ধারালো অস্ত্র দ্বারা কুপিয়ে গুরুতর জখম করে।

  ঘটনার পর গত ১৭ই এপ্রিল সন্ধ্যায় পুলিশ সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ ও প্রত্যক্ষদর্শীদের তথ্য মতে রাজবাড়ী শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৪জনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো ঃ রাজবাড়ী শহরের ২নং বেড়াডাঙ্গা এলাকার মৃত শুকুর আলীর ছেলে ইদ্রিস আলী(৩৮), একই এলাকার গোলাপ শেখের ছেলে ফরিদ শেখ(৩০), ধুঞ্চি আটাশ কলোনী এলাকার মৃত কালু কসাইয়ের ছেলে ছামসাদ কসাই(৩৫) ও লক্ষীকোল হরিসভার খোরশেদ আলম মুন্সীর ছেলে আরিফ মুন্সী(৩৫)।

   উল্লেখ্য, আব্দুল হান্নানের অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে গত ১৭ই এপ্রিল তাকে রাজবাড়ী থেকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল এবং পরে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে রাত ৯টায় দিকে ভর্তি করা হয়। সেখানে তার চিকিৎসা শেষে পুনরায় গতকাল সোমবার রাজবাড়ী সদর হাসপাতালে এনে ভর্তি করা হয়েছে।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ