ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীর ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে মানুষের ভিড়॥মানছে না স্বাস্থ্যবিধি
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৪-২৫ ১৫:১৪:৪৭
রাজবাড়ীতে স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান চালু রাখার ব্যাপারে সরকারী নির্দেশনায় বলা হলেও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। ছবিটি গতকাল ২৫শে এপ্রিল দুপুরে তোলা -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীতে স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান চালু রাখার ব্যাপারে বলা হলেও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। 

  গতকাল ২৫শে এপ্রিল দুপুরে দিকে রাজবাড়ীর শহরের বাজারে গিয়ে দেখা যায় মানুষ কাপড় ও নিত্যপণ্যর দোকানগুলোতে এক সাথে গাদাগাদি করে মালামাল ক্রয় করছে। তারা মানছে না সামাজিক দুরত্ব। অনেকেই আবার মুখে মাস্ক পরিধানও করছে না। এতে করে বাড়ছে করোনার ঝুঁকি। 

  কঠোর লকডাউনের কারণে রাজবাড়ী শহরের যে রাস্তাঘাট ছিলো ফাঁকা এখন সেই রাস্তাগুলোতে বেড়েছে তিন চাকা, মোটর সাইকেল ও ব্যক্তিগত গাড়ির দাপট।  

  ক্রেতা সলেমান বলেন, আমি খাদ্য সামগ্রী কিনতে রাজবাড়ী বাজারে এসেছি। এখানে এসে দেখি মানুষ আনাগোনা অনেক বেশি। এত মানুষের মধ্যে তো স্বাস্থ্যবিধি মানা যায় না। 

  রাজবাড়ী কাপড় বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, সরকারি নির্দেশনা মেনে রাজবাড়ীতে দোকানপাট খোলা রাখতে আমরা ব্যবসায়ীদেরকে বলেছি। ব্যবসা প্রতিষ্ঠানের সামনে পরিষ্কার ও পরিচ্ছন্ন রাখতে হবে। মাস্ক না পরে যদি কেউ ক্রয় করতে আসে তাহলে তার কাছে কোন জিনিস বিক্রি করা যাবে না। সামাজিক দূরত্ব মেনে চলাসহ অন্যান্য নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া সরকারী নির্দেশনা মেনে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দোকানপাট খোলা রাখার জন্যও নির্দেশনা দেওয়া হয়েছে। 

  রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, করোনা ভাইরাস থেকে বাঁচতে হলে আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলা ছাড়া কোন বিকল্প নাই। তাই আমি বলবো যারা ঘরের বাইরে বের হবেন তারা অবশ্যই মাস্ক পরিধান করবেন। বার বার সাবান দিয়ে হাত মুখ পরিষ্কার করবেন। এছাড়াও একজন মানুষকে অবশ্যই সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। মূল কথা হচ্ছে আমাদের সকলকে সচেতন হতে হবে। যদি আমরা নিজ নিজ জায়গা থেকে সচেতন হই তাহলে কিন্তু আমরা করোনা থেকে নিজে বাঁচবো অন্যকে বাঁচাতে পারবো।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ