ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
গোয়ালন্দের ফল ব্যবসায়ীদের সতর্ক করলো মোবাইল কোর্ট
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৪-২৮ ১৪:৫৯:৪১
গোয়ালন্দ উপজেলায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ এবং করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গোয়ালন্দ বাজার ও দৌলতদিয়া বাজারে গতকাল ২৮শে এপ্রিল মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম -মাতৃকণ্ঠ।

পবিত্র রমজান উপলক্ষে গোয়ালন্দ উপজেলায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ এবং করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গোয়ালন্দ বাজার ও দৌলতদিয়া বাজারে গতকাল ২৮শে এপ্রিল মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম।

  ভ্রাম্যমান আদালতের অভিযানের সময় সকল কাঁচা বাজারের মূল্য স্থিতিশীল পাওয়া যায়। গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে শাক সবজির দাম হ্রাস পেয়েছে। সকল ব্যবসায়ীদের দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

  ইফতার বিক্রেতাকে স্বাস্থবিধি মেনে খাবার বিক্রি করার নির্দেশ প্রদান করা হয়।

  এছাড়া ক্রেতাদের অভিযোগের প্রেক্ষিতে ফলের দোকান বিশেষ করে তরমুজের দোকানে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে ব্যবসায়ীদের ফলের পাইকারি ক্রয়ের রশিদ পরীক্ষা করে দেখা হয়।

  ব্যবসায়ীরা জানান, তারা আকার ও মান ভেদে ঠাঁকুরগাও থেকে সরাসরি ক্ষেত থেকে তরমুজ ক্রয় করে। ট্রাক ভাড়া ও আনুষঙ্গিক খরচ বাবদ প্রতি কেজি ঘরে পৌছানো পর্যন্ত ৩০-৩২ টাকা ব্যয় হয়। এর সাথে ১৫% লাভ ধরে তারা প্রতি কেজি ৫০-৬০ টাকা কেজি বিক্রি করে বলে জানান। তাদেরকে ৩২ থেকে ৩৫ টাকা/কেজি দরে বিক্রি করার জন্য নির্দেশনা প্রদান করা হয়।

  নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম বলেন, ব্যবসয়ীদের ক্রয়ের রশিদ দেখে তাদেরকে ৩২ থেকে ৩৫ টাকা প্রতি কেজি তরমুজের দাম নির্ধারন করে বিক্রির জন্য অনুমতি দেয়া হয়েছে। যদি কেউ এই দামের ওপর বিক্রি করে তবে তাকে ভ্রাম্যমাণ আলাদতে জরিমানা করা হবে।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ