ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
গণপরিবহন বন্ধ থাকলেও দৌলতদিয়া নৌরুটে যাত্রীর ব্যাপক ভিড় অব্যাহত
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৫-০৪ ১৪:৩৩:৩১
গণপরিবহন চলাচল বন্ধ থাকলেও দৌলতদিয়া ঘাটে নদী পারাপারের অপেক্ষায় থাকা এবং ঢাকা থেকে আসা মানুষ ভিড় করছে -মাতৃকণ্ঠ।

গণপরিবহন চলাচল বন্ধ থাকলেও রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে নদী পারাপারের অপেক্ষায় প্রতিনিয়ত মানুষের ভিড় অব্যাহত রয়েছে। ঢাকা থেকে আসা মানুষ নদী পাড়ি দিয়ে দৌলতদিয়ায় ভিড় করছে। তবে দূরপাল্লার যানবাহন না চলাচল করায় বাড়তি ভাড়ার কারণে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন এসব মানুষ। 

  গতকাল মঙ্গলবার সকাল ১১টায় দৌলতদিয়া ঘাট এলাকায় এমনই চিত্র দেখা যায়। দৌলতদিয়ার ৪ ও ৫ নং ফেরী ঘাট দিয়ে ছোট ফেরীগুলোতে ব্যক্তিগত গাড়ির সাথে সাধারণ যাত্রীরা আসা যাওয়া করছে।

  ঢাকা থেকে যশোরগামী জিল্লুর রহমান বলেন, আমি একটি প্রাইভেট কোম্পানীতে চাকরী করি। গাবতলী থেকে ভেঙ্গে ভেঙ্গে বাড়তি ভাড়া দিয়ে পাটুরিয়ায় আসি। নদী পাড়ি দিয়ে এখন পড়েছি বিপাকে। দূরপাল্লার কোন যানবাহন না  চলাচল করায় ব্যাটারী চালিত অটোরিক্সায় করে অন্যান্য যাত্রীদের সাথে ফরিদপুর পর্যন্ত ২০০ টাকা করে ভাড়া দিয়ে রওয়ানা করছি। ফরিদপুর থেকে যশোর কিভাবে যাবো তা বুঝতে পারছি না।

  এ বিষয়ে বিআইডব্লিউটিসির দৌলতাদিয়া ঘাট কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক মোঃ ফিরোজ শেখ বলেন, ঈদুল ফিতরকে সামনে রেখে ঢাকা থেকে সপরিবারে অনেকই দেশের বাড়ি যাচ্ছে। বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে  দিনরাত মিলে ছোট বড় মোট ১৫টি ফেরী চলাচল করছে।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ