ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
গোয়ালন্দে যুগান্তরের প্রতিনিধির ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অনলাইন টিভি’র প্রতিবেদক গ্রেফতার
  • আবুল হোসেন/মইনুল মৃধা
  • ২০২১-০৫-০৫ ১৪:২১:৪৪
গোয়ালন্দ ঘাট থানায় দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় পুলিশ গত ৪ঠা মে রাতে রেজিস্ট্রেশন বিহীন “জনতার বিবেক টিভি’র” নিজস্ব প্রতিনিধি সুজন খন্দকার ওরফে ডেসটিনি ইউসুফকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ ঘাট থানায় দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় পুলিশ গত ৪ঠা মে রাতে দৌলতদিয়া ঘাট এলাকা থেকে ফেসবুক ও ইউটিউব নির্ভর “জনতার বিবেক টিভি’র” চেয়ারম্যান ও নিজস্ব প্রতিনিধি সুজন খন্দকার ওরফে ডেসটিনি ইউসুফ (৩০)কে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে।

  গ্রেফতারকৃত সুজন খন্দকার দৌলতদিয়া শাহাদাৎ মেম্বার পাড়ার মৃত মোহাম্মদ আলী খন্দকারের ছেলে এবং দৌলতদিয়া থেকে পরিচালিত ফেসবুক ও ইউটিউব নির্ভর রেজিস্ট্রেশন বিহীন “জনতার বিবেক টিভি’র” চেয়ারম্যান ও নিজস্ব প্রতিনিধি।

  গোয়ালন্দ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের গোয়ালন্দ প্রতিনিধি শামীম শেখ বাদী হয়ে রেজিস্ট্রেশন বিহীন “জনতার বিবেক টিভি’র” চেয়ারম্যান ও নিজস্ব প্রতিনিধি সুজন খন্দকার ওরফে ডেসটিনি ইউসুফ(৩০) এবং উক্ত টিভি’র প্রধান সম্পাদক মেহেদুল হাসান আক্কাছ (৫০)কে আসামী করে গত ৩রা মে গোয়ালন্দ ঘাট থানায় ডিজিটাল নিরাপত্তা আইন(২০১৮ সালের) ২৫/২৯/৩১ ধারায় মামলা নং-৩, তাং-৩/৫/২০২১ইং দায়ের করেন। থানার এস.আই মোঃ মামুন মিয়া মামলাটি তদন্ত করছেন। মামলার প্রেক্ষিতে পুলিশ গত ৪ঠা এপ্রিল রাত ১১টার দিকে দৌলতদিয়া ঘাট এলাকা থেকে ১নং আসামী সুজন খন্দকার ওরফে ডেসটিনি ইউসুফকে গ্রেফতার করে।

  গোয়ালন্দ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের প্রতিনিধি শামীম শেখের মামলায় উল্লেখ করা হয়, সুজন খন্দকার ওরফে ডেসটিনি ইউসুফ সে উপজেলার দৌলতদিয়া শাহাদাৎ মেম্বার পাড়ার মৃত মোহাম্মদ আলী খন্দকারের ছেলে। সেইসাথে তিনি দৌলতদিয়া থেকে পরিচালিত ফেসবুক ও ইউটিউব নির্ভর “জনতার বিবেক টিভি’র” চেয়ারম্যান ও নিজস্ব প্রতিনিধি। পাশাপাশি তিনি দৌলতদিয়া যৌনপল্লীর একজন চিহ্নিত বাড়ীওয়ালা ও দৌলতদিয়া ঘাট এলাকার একজন চিহ্নিত পরিবহন দালাল। নারী পাচারকারী হিসেবে ১২/৫/২০১৮ তারিখে র‌্যাবের অভিযানে গ্রেফতার হয় এবং দৌলতদিয়া ঘাটে অবৈধভাবে ট্রাক পারাপারে জড়িত থাকায় ২৯/৭/২০২০ তারিখে ভ্রাম্যমাণ আদালত তাকে গ্রেফতার করে ৬ মাসের কারাদন্ড প্রদান করে। এ ছাড়াও সে বেশ কয়েকটি মামলার আসামী এবং জেল খাটারও নজির রয়েছে। 

  এ মামলার অপর আসামী উক্ত টিভি’র প্রধান সম্পাদক মেহেদুল হাসান আক্কাছ গোয়ালন্দ পৌরসভার ১নং ওয়ার্ডের হাউলি কেউটিল ওলিমদ্দিন পাড়ার মৃত কচমদ আলী সরদার ওরফে কোমেদ আলী সরদারের ছেলে এবং গোয়ালন্দ পৌর বিএনপি’র সহ-সভাপতি। 

  আসামীগণ সরকারী নীতিমালা লংঘন করে পরস্পরের যোগসাজশে অবৈধ, অননুমেদিত ও ভূঁইফোড় জনতার বিবেক টিভি’র বিভিন্ন  পদ-পদবী ব্যবহার করে সাধারণ মানুষকে প্রতারণার ফাঁদে ফেলে অসৎ উদ্দেশ্যে এবং অবৈধ লাভের বশবর্তী হয়ে দীর্ঘদিন ধরে সমাজের প্রতিষ্ঠিত ব্যক্তিবর্গ ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে নানারূপ অপপ্রচার এবং ক্ষেত্র বিশেষে অবৈধ সুবিধা গ্রহণ করে আসছে বলে নানা অভিযোগ রয়েছে। 

  মামলায় আরো উল্লেখ করা হয়, গত ১৭/০৪/২০২১ তারিখে দৈনিক যুগান্তরে “গোয়ালন্দে শতাধিক নারীর কার্ড জব্দের অভিযোগ, খাদ্য সহায়তার নামে ইউপি চেয়ারম্যানের কারসাজি” শিরোনামে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হয়। আসামীগণ পরস্পর যোগসাজশে  জনস্বার্থ সংশ্লিষ্ট দৈনিক যুগান্তরের তথ্যবহুল ওই সংবাদটিকে ভিন্নখাতে প্রবাহিত করার অপকৌশল হিসেবে ১৯/৪/২০২১ তারিখ বিতর্কিত ওই ইউপি চেয়ারম্যানের উন্নয়নমুখী কর্মকান্ড প্রচারণার অজুহাতে একটি প্রতিবেদন ফেসবুক ও ইউটিউবে প্রচার করে। প্রতিবেদনের একটি অংশজুড়ে তারা যুগান্তরে প্রকাশিত সংবাদটিকে মিথ্যা বলে প্রতিষ্ঠা করার চেষ্টা করে। সেইসাথে প্রতিবেদনে যুগান্তর প্রতিনিধি শামীম শেখের ছবি বার বার প্রদর্শন ও উৎকোচ গ্রহনের মিথ্যা প্রচারনার মাধ্যমে তাকে সামাজিকভাবে অপমান, অপদস্থ ও হেয় প্রতিপন্ন করার অপচেষ্টা চালায়।

  এতে করে গোয়ালন্দ উপজেলায় কর্মরত সাংবাদিক, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নের্তৃবৃন্দসহ সর্বস্তরের জনগনের মধ্যে তীব্র নিন্দা ও ক্ষোভ ও উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। 

  এ অবস্থায় গোয়ালন্দ প্রেসক্লাবের সাংবাদিকরা গত ১লা মে শনিবার রাতে জরুরী সভার মাধ্যমে কথিত জনতার বিবেক টিভি’র অপ-সাংবাদিকতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং আইনী প্রক্রিয়ায় তাদেরকে মোকাবিলার সর্বসম্মত সিদ্ধান্ত নেন। এর পরিপ্রেক্ষিতে গত ৩রা মে সোমবার রাতে গোয়ালন্দ ঘাট থানায় ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৯/৩১ ধারায় ওই মামলাটি  দায়ের করা হয়।

  এ বিষয়ে গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আব্দুল্লাহ আল তায়াবীর বলেন, ধৃত আসামী সুজন খন্দকারকে গতকাল বুধবার আদালতের মাধ্যমে রাজবাড়ীর কারাগারে পাঠানো হয়েছে। অপর আসামী মেহেদুল হাসান আক্কাছকে গ্রেফতারের চেষ্টা চলছে।

  উল্লেখ্য, মামলার ২নং আসামী মেহেদুল হাসান আক্কাছ দৈনিক নয়াদিগন্তেরও গোয়ালন্দ উপজেলা প্রতিনিধি। সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে অতি সম্প্রতি তাকে গোয়ালন্দ প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক পদসহ সকল পদ থেকে বহিস্কার করা হয় প্রেসক্লাব সূত্রে জানা যায়। তবে এ ব্যাপারে মেহেদুল হাসান আক্কাছের সাথে যোগাযোগ করে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।  

  গত ১৭/০৪/২০২১ তারিখে দৈনিক যুগান্তরে “গোয়ালন্দে শতাধিক নারীর কার্ড জব্দের অভিযোগ, খাদ্য সহায়তার নামে ইউপি চেয়ারম্যানের কারসাজি” শিরোনামে প্রচারিত প্রতিবেদন এবং গত ১৯/৪/২০২১ তারিখে অবৈধ “জনতার বিবেক টিভি’তে ছোট ভাকলা ইউপির সেই চেয়ারম্যান মোঃ আমজাদ হোসেনের দেওয়া বক্তব্য টক অব দ্যা উপজেলায় পরিণত হয়।   

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ