ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে প্রবাসী বন্ধু সংগঠনের উদ্যোগে ৫শত দরিদ্র পরিবারের মধ্যে ঈদের খাদ্য সামগ্রী বিতরণ
  • আশিকুর রহমান
  • ২০২১-০৫-১১ ১৪:১৫:১৬
প্রবাসী বন্ধু সংগঠনের উদ্যোগে গতকাল ১১ই মে সকাল থেকে বিকেল পর্যন্ত রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ও শহীদ ওহাবপুর ইউনিয়নের ৫শত হতদরিদ্র পরিবারের মধ্যে ঈদের খাদ্য সামগ্রী বিতরণ করা হয় -মাতৃকণ্ঠ।

প্রবাসীদের নিয়ে গঠিত ‘প্রবাসী বন্ধু সংগঠন’-এর উদ্যোগে গত বছরের ন্যায় এবারও রাজবাড়ীতে ৫০০টি হতদরিদ্র পরিবারের মধ্যে ঈদের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

  গতকাল ১১ই মে সকাল থেকে বিকেল পর্যন্ত সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের ৪টি ও শহীদ ওহাবপুর ইউনিয়নের ১টি স্কুলে ৮টি গ্রুপে বিভক্ত হয়ে এই খাদ্য সামগ্রী বিতরণ করেন প্রবাসীরা। শতাধিক স্বেচ্ছাসেবক খাদ্য সামগ্রী বিতরণে সহযোগিতা করেন।

  খাদ্য সামগ্রীর প্রতিটি প্যাকেটে রয়েছে- চার কেজি মিনিকেট চাল, এক কেজি পোলার চাল, এক লিটার সয়াবিন তেল, এক কেজি চিনি, ১০০ গ্রাম গুড়ো দুধ, ১০০ গ্রাম কিসমিস, এক প্যাকেট সেমাই ও একটি সাবান। 

  এছাড়া একইদিন সংগঠনটির পক্ষ থেকে বিশেষ অনুদান হিসেবে ৪জন অসুস্থ মানুষকে ৫হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা সহায়তা দেওয়া হয়েছে।

  সংগঠনটির প্রতিষ্ঠাতারা জানান, বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ও শহীদওহাবপুর ইউনিয়নের ১৫০জন প্রবাসীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গ্রুপ খুলে আলোচনার মাধ্যমে ২০১৬ সালে প্রতিষ্ঠা করা হয় ‘প্রবাসী বন্ধু সংগঠন’। ‘মানবতার সেবায় আমরা নিয়োজিত’-এ শ্লোগান নিয়ে প্রতিষ্ঠার পর থেকেই শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবকদের মাধ্যমে বিভিন্ন সমাজসেবামূলক কাজ করে আসছে সংগঠনটি। 

  গত বছর ঈদুল ফিতরে সংগঠনটির উদ্যোগে ৪৫০টি পরিবারের মধ্যে ঈদের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। তারই ধরাবাহিকতায় এবছর ৫০০টি পরিবারের মধ্যে ঈদের খাদ্য সামগ্রী বিতরণ করা হলো।

  শুধু বসন্তপুর ও শহীদওহাবপুর ইউনিয়নের প্রবাসীরাই নয়; রাজবাড়ী জেলার সকল প্রবাসীদের নিয়ে নিয়ে একত্রিত হয়ে দেশ ও মানবতার সেবায় কাজ করতে চান সংগঠনটির সঙ্গে জড়িতরা।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ