ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীদের চাপ অব্যহত॥স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব উপেক্ষিত
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৫-১৮ ১৫:১১:৫৮
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া ঘাটে গতকাল মঙ্গলবার ঢাকামুখী মানুষের ব্যাপক ভিড়ে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব উপেক্ষিত ছিল ফেরীতে -মাতৃকণ্ঠ।

ঈদের ছুটি শেষে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের কর্মজীবী হাজার হাজার মানুষ এখন ছুটছে রাজধানীসহ বিভিন্ন এলাকার কর্মস্থলে।

  দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে মানুষের চাপ বেশী থাকলেও ব্যক্তিগত গাড়ির চাপ তেমন নেই। গত দুই দিনের মতো গতকাল মঙ্গলবারও দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী মানুষের প্রচুর ভিড় লক্ষ্য করা গেছে। তবে এ নৌরুটে পর্যাপ্ত ফেরী থাকায় যাত্রী ও যানবাহনগুলো অল্প সময়ের মধ্যেই ফেরীর নাগাল পাচ্ছে। কিন্তু প্রতিটি ফেরীতেই উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। এছাড়া বরাবরের মতোই স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব উপেক্ষিতই রয়ে গেছে ফেরীতে। প্রচন্ড রোদ-গরমে ফেরীর যাত্রীরা অসহনীয়  দুর্ভোগ পোহান। ঘাট এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্যর ও প্রশাসনের কঠোর নজরদারির কারণে কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 

  সরেজমিন গতকাল মঙ্গলবার বেলা ১১ টায় ঘাটে গিয়ে দেখা যায়, নদী পাড়ের জন্য শতশত মানুষ ফেরী ঘাটগুলোতে ভিড় করে আছে। একটি ফেরী ভেড়ার সাথে সাথে মানুষ গাদাগাদি করে উঠে পড়ছেন। এ সময় অনেককে ফেরী ছাড়ার মূহুর্তেও ঝুঁকি নিয়ে উঠতে দেখা যায়। ফেরীতে প্রচন্ড রোদ-গরমে অবর্ণনীয় দূর্ভোগ পোহান যাত্রীরা। শিশু, মহিলা ও বয়স্কদের অবস্থা ছিল শোচনীয়। 

  কুষ্টিয়া থেকে ঢাকাগামী রাকিবুল ইসলাম বলেন, আমি একটি প্রাইভেট কোম্পানীতে চাকরী করি। কুষ্টিয়া থেকে ভেঙ্গে ভেঙ্গে বাড়তি ভাড়া দিয়ে দৌলতদিয়া ঘাটে আসি। নদী পাড়ি দিয়ে পাটুরিয়া থেকে কিভাবে ঢাকায় যাবো তা বুঝতে পারছি না। দূরপাল্লার কোন যানবাহন না চলাচল করায় ব্যাটারি চালিত অটোরিক্সা, মাহিন্দ্র, মোটর সাইকেল করে অন্যান্য যাত্রীদের সাথে ঘাট পর্যন্ত ৫০০ টাকা ভাড়া দিয়ে ঘাট পর্যন্ত এসেছি।

  ফরিদপুর থেকে ঢাকাগামী ক্ষুদ্র ব্যবসায় সেলিম রেজা জানান, বাড়িতে আসার সময় কার দুর্ভোগের কথা বিবেচনা করে ঈদ শেষ করে কর্মস্থলে রওনা হয়েছি। তবে দূরপাল্লার যানবাহন না চলাচল করায় বাড়তি ভাড়া ও অতিরিক্ত ভোগান্তি পোহাতে হচ্ছে। 

  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট শাখার সহকারী মহা-ব্যবস্থাপক মোঃ ফিরোজ শেখ বলেন, ঈদ পরবর্তী যানবাহন ও যাত্রী পারাপার নির্বিঘ্ন করতে নৌরুটে ১৬টি ফেরী সচল রাখা হয়েছে। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলা হতে বহু মানুষ ও তাদের ব্যক্তিগত গাড়ি আসছে। তবে পর্যাপ্ত ফেরী থাকায় তাদেরকে ঘাটে বেশি সময় আটকে থাকতে হচ্ছে না। যাত্রী পারাপার নির্বিঘ্ন করতে দিনের বেলায় এখনো পণ্যবাহী যানবাহন পারাপার বন্ধ রাখা হয়েছে। সেগুলো রাতে পারাপার করা হচ্ছে।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ