ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে রাজবাড়ীতে সাংবাদিকদের মানববন্ধন
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৫-১৯ ১৪:৪৩:৩৫

স্বাস্থ্য মন্ত্রণালয়ে পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলো পত্রিকার সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে হেনেস্তা ও দীর্ঘ ৫ঘন্টা আটক রেখে সাজানো মামলায় কারাগারে পাঠানোর প্রতিবাদে রাজবাড়ীতে সাংবাদিকরা সমাবেশ ও মানববন্ধন পালন করেছে। 

  গতকাল ১৯শে মে সকাল সাড়ে ১০টায় রাজবাড়ী প্রেসক্লাবের সামনে মানববন্ধনে রাজবাড়ী প্রেসক্লাব, রাজবাড়ী জেলা রিপোর্টার্স ক্লাব, রাজবাড়ী রিপোর্টার্স ইউনিটির সদস্যবৃন্দসহ জেলা সদর ও বালিয়াকান্দি উপজেলার সাংবাদিকরা অংশগ্রহণ করেন। এতে রাজবাড়ী কমিউনিস্ট পার্টি (সিপিবি), উদীচী শিল্পী গোষ্ঠী ও জেলা ছাত্র ইউনিয়ন সংহতি প্রকাশ করে।

  মানববন্ধনে বক্তব্য রাখেন রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি এডঃ খান মোঃ জহুরুল হক, সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন, সাবেক সভাপতি অধ্যাপক আবু মুসা বিশ্বাস, সহ-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, দৈনিক মাতৃকণ্ঠ পত্রিকার উপদেষ্টা সম্পাদক আবুল কালাম, জেলা রিপোর্টার্স ক্লাবের সহ-সভাপতি সনজিৎ কুমার দাস, শামীমা আক্তার মুনমুন, সাংগঠনিক সম্পাদক সুমন বিশ্বাস, জেলা প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক সৌমিত্র শীল চন্দন, সাংবাদিক কবির হোসেন ও সোহেল রানাসহ প্রমুখ। 

  রাজবাড়ী জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি লিটন চক্রবর্তীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রথম আলো’র রাজবাড়ী প্রতিনিধি এজাজ আহম্মেদের সঞ্চালনায় মানবন্ধনে এ সময় রাজবাড়ী রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোঃ ইউসুফ মিয়া, সহ-সভাপতি হেলাল মাহমুদ, সাধারণ সম্পাদক শিহাবুর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

  সমাবেশে বক্তারা রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে তারা বলেন, সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে যারা হেনেস্তা করেছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের এগিয়ে আসা উচিত। কারণ কিছু আমলা সরকারকে বিপদে ফেলানোর জন্য এই ধরণের ন্যাক্কারজনক কাজগুলো করছে। তাই অবিলম্বে রোজিনা ইসলামকে মুক্তি দেওয়া ও দোষী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার দাবী জানাচ্ছি।

  বক্তাগণ আরো বলেন, স্বাস্থ্যখাতের দুর্নীতি ঢাকাতেই মূলত রোজিনা ইসলামকে হেনেস্তা করা হয়েছে। এ ঘটনার সাথে যেই জড়িত থাকুক তাকেই আইনের আওতায় নিয়ে এসে বিচার করতে হবে। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ