ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ী সদরে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জনসচেতনামূলক সভা অনুষ্ঠিত
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৫-২২ ১৪:২৭:২৫
ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় সুবিধাভোগীদের নিয়ে গতকাল ২২শে মে রাজবাড়ী সদর উপজেলার উড়াকান্দা বাজারে জনসচেতনামূলক সভা অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

২০২০-২০২১ অর্থবছরে ‘ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের’ আওতায় সুবিধাভোগীদের নিয়ে গতকাল ২২শে মে বেলা ১১টায় রাজবাড়ী সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা দপ্তরের আয়োজনে উড়াকান্দা বাজারে জনসচেতনামূলক সভা অনুষ্ঠিত হয়। 

  বরাট ইউনিয়নের চেয়ারম্যান শেখ মনিরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে মৎস্য অধিদপ্তরের ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের পরিচালক মোঃ জিয়া হায়দার চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল ও রাজবাড়ী সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ রোকুজ্জামানাসহ বক্তব্য রাখেন। এ সময় মৎস্য সম্প্রসারণ অফিসার ও স্থানীয় জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

  বক্তারা বলেন, নদীতে পহেলা নভেম্বর থেকে জুন পর্যন্ত জাটকা ইলিশ মাছ ধরা যাবে না। যদি কেউ জাটকা ইলিশ ধরে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

  যদি আমরা জাটকা না ধরি তাহলে কিন্তু আমাদের নদীতে প্রচুর পরিমান ইলিশ মাছ পাওয়া যাবে। তাই আমরা জাটকা ইলিশ মাছ ধরা থেকে বিরত থাকবো। 

  বক্তারা আরো বলেন, এ সময়টাতে জেলেদের জন্য বিকল্প কর্মসংস্থান তৈরি করা হবে। যাতে তারা অন্য কাজ করে জীবিকা নির্বাহ করতে পারে। 

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ